শিগগিরই নবম ওয়েজবোর্ড ঘোষণা

ওবায়দুল কাদের

  যুগান্তর রিপোর্ট ১৭ জুন ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নবম ওয়েজবোর্ডের বিষয়টি আর ঝুলিয়ে রাখতে চাই না। প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করে শিগগিরই নতুন ওয়েজবোর্ড ঘোষণা করা হবে। ওয়েজবোর্ড প্রণয়ন কমিটি, সাংবাদিক ও সংবাদপত্র কর্মচারীদের বিভিন্ন সংগঠন ও নিউজ পেপার ওনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (নোয়াব) সঙ্গে ওয়েজবোর্ডসংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে তিনি এসব কথা বলেন।

সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে রোববার দুপুর ১২টায় এ বৈঠক শুরু হয়। এতে সভাপতিত্ব করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বৈঠকে ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন, তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান, সংস্কৃতি প্রতিমন্ত্রী কেএম খালিদ হাসান। সাংবাদিক নেতাদের মধ্যে ছিলেন- ইকবাল সোবহান চৌধুরী, বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোল্লা জালাল, মহাসচিব শাবান মাহমুদ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী প্রমুখ।

সেতুমন্ত্রী বলেন, ‘সংবাদপত্রের মালিক ও শ্রমিক পক্ষ এবং সাংবাদিক প্রতিনিধিদের সঙ্গে দীর্ঘক্ষণ বৈঠক হয়েছে। আমরা স্টেকহোল্ডারদের বক্তব্য শুনেছি। সবার বক্তব্যই শুনেছি। প্রত্যেকেই দ্বিধাহীনভাবে নিজ নিজ অবস্থান তুলে ধরেছেন। তবে আজকে তো আর সিদ্ধান্ত নেয়ার বিষয় নয়। আজকেই শেষবারের মতো সবার বক্তব্য শুনেছি। সবাই যুক্তিসঙ্গত বক্তব্য দিয়েছেন। বারবার সবাইকে ডেকে সময়ক্ষেপণের প্রয়োজন নেই। এরপর আমরা নিজেরা এ সংক্রান্ত মন্ত্রিপরিষদ কমিটি বসব। প্রধানমন্ত্রীর সঙ্গে আলাপ-আলোচনা করব। তার পরামর্শ অনুযায়ী নবম ওয়েজবোর্ডের ব্যাপারে একটি সিদ্ধান্তে পৌঁছব এবং সেই সিদ্ধান্ত অচিরেই ঘোষণা করব।’

ঘোষণা দিতে কত দিন লাগতে পারে এমন প্রশ্নে তিনি বলেন, ‘এ বিষয়টা অনেক দিন থেকেই আলোচনার পর্যায়ে ছিল। এখন আমরা প্রায় চূড়ান্ত পর্যায়ে পৌঁছেছি। আশা করি খুব বেশি সময় লাগবে না। আমরা খুব দ্রুতই একটা সমাধান দিতে পারব এবং সিদ্ধান্ত ঘোষণা করতে পারব।’ নবম ওয়েজবোর্ডে ইলেকট্রনিক মিডিয়া যুক্ত হচ্ছে কিনা জানতে চাইলে তিনি বলেন, ওয়েজবোর্ড তো সংবাদপত্রের জন্য। প্রিন্ট মিডিয়ার। ইলেকট্রনিক মিডিয়ার জন্য আমাদের নতুন আইনের উদ্যোগ নিতে হবে। এটার জন্যও তথ্য মন্ত্রণালয়ের চিন্তাভাবনা রয়েছে।

এ সময় তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেন, গণমাধ্যমকর্মী আইন ভেটিংয়ের পর্যায়ে রয়েছে। এটা হলে ইলেকট্রনিক মিডিয়ার জন্য আলাদা ব্যবস্থা করা যাবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×