আজীবন সম্মাননা পেলেন ফরিদুর রেজা সাগর

  সাংস্কৃতিক রিপোর্টার ১৮ জুন ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

সম্মাননা

শিশুসাহিত্যিক এবং চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগরকে নিউইয়র্কে অনুষ্ঠিত নিউইয়র্ক বইমেলা ও বাংলাদেশ উৎসব কমিটি আজীবন সম্মাননায় ভূষিত করেছে।

প্রবাসে বাঙালি সংস্কৃতি চর্চায় নিরলসভাবে সহায়তাকারী ওয়ালেদ চৌধুরীকেও আজীবন সম্মাননা দেয়া হয়েছে। বইমেলার তৃতীয় দিন ১৬ জুন সন্ধ্যায় এ সম্মাননা তুলে দেয়া হয় তাদের হাতে। মুক্তধারা ফাউন্ডেশনের উদ্যোগে ৪ দিনব্যাপী অনুষ্ঠিত এ বইমেলা শেষ হয়েছে ১৭ জুন নিউইয়র্ক সিটির জ্যাকসন হাইটসে একটি পাবলিক স্কুলের মিলনায়তনে।

শারীরিক অসুস্থতার জন্য ওয়ালেদ চৌধুরী মেলায় উপস্থিত হতে না পারায় তার আত্মীয় এবং মুক্তধারা ফাউন্ডেশনের সভাপতি ড. জিয়াউদ্দিন তার পক্ষে সম্মাননা গ্রহণ করেন। তাদের হাতে সম্মাননা তুলে দেন প্রবাসের জনপ্রিয় ব্যক্তিত্ব সৈয়দ জাকি হোসেন। এ সময় রাহাত হোসেন এবং ফাউন্ডেশনের চেয়ারপারসন ড. জিয়াউদ্দিন উপস্থিত ছিলেন।

১৪ জুন ‘জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’ স্লোগানে ডাইভার্সিটি প্লাজা থেকে বর্ণাঢ্য র‌্যালির মাধ্যমে শুরু হয় এ বইমেলা। উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন, কন্সাল জেনারেল সাদিয়া ফয়জুননেসা, বাংলা একাডেমির মহাপরিচালক কবি হাবীবুল্লাহ সিরাজী, কথাসাহিত্যিক সেলিনা হোসেন, আনিসুল হক, নাট্যব্যক্তিত্ব জামালউদ্দিন হোসেন, মুক্তিযোদ্ধা-বিজ্ঞানী-লেখক ড. নূরন্নবী, ভয়েস অব আমেরিকার বাংলা বিভাগের প্রধান রোকেয়া হায়দার, জ্ঞান ও সৃজনশীল সমিতির নির্বাহী পরিচালক মনিরুল হক, প্রকাশক মেসবাহউদ্দিন আহমেদ, প্রবাসী লেখক নাজমুননেসা পিয়ারি, ফেরদৌস সাজেদীন, ফকির ইলিয়াস, শামস আল মমীন, হোসাইন কবির, রানু ফেরদৌস, শিব্বির আহমেদ এবং প্রবাসের খ্যাতনামা সমাজকর্মী গোলাম ফারুক ভূঁইয়া।

এবারের বইমেলার আহ্বায়ক জাতিসংঘের জ্যেষ্ঠ অর্থনীতিবিদ ও পরিবেশ-বিজ্ঞানী ড. নজরুল ইসলাম সমাপনী বক্তব্যে সবার প্রতি গভীর কৃতজ্ঞতা জানান। মেলার সংস্কৃতি পর্ব সঞ্চালনা ও উপস্থাপনা করেন বইমেলার নেপথ্য সংগঠক লেখক-সাংবাদিক হাসান ফেরদৌস। মেলার তৃতীয় দিনে সঙ্গীত পরিবেশন করেন রেজওয়ানা চৌধুরী বন্যা। মেলায় উপস্থিত ছিলেন ড. তনিমা হামিদ। বইমেলার এটি ছিল ২৮তম আসর।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×