কল্যাণপুরে পেট্রল পাম্পে ভয়াবহ আগুন

  যুগান্তর রিপোর্ট ১৯ জুন ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

রাজধানীর কল্যাণপুর এলাকায় মেসার্স শাহীন ফিলিংস্টেশনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। মঙ্গলবার বিকাল সোয়া ৫টার দিকে হঠাৎ ফিলিংস্টেশনে আগুন লাগে। পেট্রলপাম্প হওয়ার কারণে আগুন দ্রুত ভয়াবহ আকার ধারণ করে। ফায়ার সার্ভিসের ১০টি ইউনিট প্রায় ৪০ মিনিট চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় কেউ হতাহত হওয়ার খবর পাওয়া যায়নি। পেট্রলপাম্পের আশপাশে অনেক আবাসিক ভবন এবং বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতাল ছিল। তবে আগুন পেট্রলপাম্পের বাইরে ছড়ানোর আগেই নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে। এদিকে পেট্রলপাম্পে আগুন লাগার পর মিরপুর রোডে প্রায় এক ঘণ্টা যান চলাচল বন্ধ ছিল।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, পেট্রলপাম্পে একটি লরি থেকে আগুনের সূত্রপাত হয়। ওই লরি থেকে ডিজেল আনলোড করা হচ্ছিল। আগুনে ওই লরিটি পুড়ে ছাই হয়েছে। লরিটিতে প্রায় ১১’শ লিটার ডিজেল ছিল। আগুন ধরার পর সেটির চালক চেষ্টা করেছিল লরিটিকে বের করে আনতে। কিন্তু সেটি পাম্পের একটি দেয়ালে ধাক্কা লাগে। এ কারণে সেটি আর বের করে আনা সম্ভব হয়নি।

লরির চালক বিল্লাল হোসেন যুগান্তরকে বলেন, ‘লরি থেকে ডিজেল আনলোড করার সময় হঠাৎ দেখি পেছনে আগুন লেগেছে। আমি দ্রুত গাড়িটি বের করে আনার চেষ্টা করি। কিন্তু গাড়িটি দেয়ালে ধাক্কা লেগে আগুনের তীব্রতা বেড়ে যাওয়ার কারণে সেটি আর বের করা সম্ভব হয়নি। আগুনের তীব্রতা বেড়ে যাওয়ার কারণে লরি রেখেই বাইরে বের হয়ে আসি।’

ফায়ার সার্ভিস জানায়, বিকালে আগুন লাগার খবর পেয়ে প্রাথমিকভাবে ৬টি ইউনিট ঘটনাস্থলে যায়। পরে আরও চারটি ইউনিটকে যুক্ত করা হয়। ফায়ার সার্ভিস আগুন নেভানোর পাশাপাশি আশপাশের ভবন থেকে মানুষজনকে সরিয়ে দেয়।

ফায়ার সার্ভিসের কন্ট্রোল রুমের ডিউটি অফিসার রাসেল সিকদার যুগান্তরকে বলেন, পেট্রলপাম্প হওয়ার কারণে আগুনের তীব্রতা ছিল অনেক বেশি। আগুন খোলা স্থানে লাগার কারণে সেটি বেশি ছড়াতে পারেনি। পেট্রলপাম্পের আশপাশে আবাসিক ভবন এবং বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতাল ছিল। তবে সেটি পেট্রলপাম্পের বাইরে ছড়ায়নি। তেলের কারণে আগুনের তীব্রতা দ্রুত বেড়ে যায়, চারদিকে কালো ধোঁয়া ছড়িয়ে পড়ে। হাসপাতাল থেকে অনেকে স্বেচ্ছায় নেমে আসেন। আগুনের সূত্রপাত এবং ক্ষয়ক্ষতির পরিমাণ সম্পর্কে এখনও বিস্তারিত জানা সম্ভব হয়নি।

প্রত্যক্ষদর্শী মিন্টু হোসেন যুগান্তরকে বলেন, সোয়া ৫টায় হঠাৎ আগুন লাগতে দেখি। ১০ সেকেন্ডের মধ্যে ফুলকি সৃষ্টি হয়ে আগুন ছড়িয়ে যায়। আশপাশের লোকজন ছোটাছুটি করতে থাকে। প্রায় ১০ মিনিট পর ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে আসেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×