হাজীদের শতভাগ চিকিৎসাসেবা নিশ্চিত করতে হবে

-স্বাস্থ্যমন্ত্রী

  যুগান্তর রিপোর্ট ১৯ জুন ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, বাংলাদেশ থেকে এ বছর ১ লাখ ২৭ হাজার ধর্মপ্রাণ মুসল্লি হজ পালনে সৌদি আরব যাবেন। তাদের মধ্যে অধিকাংশ বয়সে প্রবীণ। হজপালনকালীন তারা ছোটখাটো অসুখ থেকে শুরু করে হৃদরোগ, ডায়াবেটিস, কিডনিসহ নানাবিধ রোগে আক্রান্ত হতে পারেন। এসব মুসল্লির চিকিৎসাসেবা নিশ্চিত করতে সরকারি খরচে চিকিৎসক, নার্স, টেকনিশিয়ানসহ একটি বড় দল সেখানে পাঠানো হচ্ছে। তাই সেখানে গিয়ে ধর্মপ্রাণ মুসল্লিদের চিকিৎসাসেবা নিশ্চিত করতে হবে। একজনও যেন চিকিৎসাসেবা থেকে বঞ্চিত না হন সে ব্যাপারে স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে পাঠানো প্রত্যেক সেবাদাতাকে স্মরণ রাখতে হবে।

মঙ্গলবার রাজধানীর তোপখানা রোডস্থ বিএমএ ভবনে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় আয়োজিত ‘হজ চিকিৎসা দল-১৪১৪ হিজরি’ ওরিয়েন্টশন অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। চলতি হজ মৌসুমে সৌদি আরবে অসুস্থ বাংলাদেশি হাজীদের চিকিৎসাসেবা প্রদানে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয় এবং ধর্মবিষয়ক মন্ত্রণালয় থেকে দুই গ্রুপে চিকিৎসক, নার্স, ব্রাদার্সের সমন্বয়ে ২০৭ সদস্যের চিকিৎসক দল গঠন করা হয়েছে। এর মধ্যে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয় থেকে ৬৮ চিকিৎসক, ৫৪ নার্স, ২৬ ফার্মাসিস্ট ও ৬ ল্যাব টেকনিশিয়ান হিসেবে গমন করবেন।

অনুষ্ঠানে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. আসাদুল ইসলাম, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজদসহ স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয় এবং অধিদফতরের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×