হস্তক্ষেপ না করলে অচিরেই খালেদা জিয়ার মুক্তি

-বিএনপি

  যুগান্তর রিপোর্ট ২০ জুন ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

সরকার হস্তক্ষেপ না করলে দলটির চেয়ারপারসন খালেদা জিয়া অচিরেই মুক্তি পাবে বলে মন্তব্য করেন নয়াপল্টনে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। কেন্দ্রীয় কার্যালয়ে বুধবার তিনি বলেন, আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি, সরকার যদি খালেদা জিয়ার মুক্তির বিষয়ে হস্তক্ষেপ না করে, তাহলে তিনি মুক্তি পাবেন। এখন আরও দুটি মামলার জামিন বাকি রয়েছে। দুটি মামলায় সরকার নিম্ন আদালতকে প্রভাবিত করে সরকার তাকে সাজা দিয়েছে। সরকারের কারণে জামিনযোগ্য মামলায়ও তার জামিন হচ্ছে না। আমরা আশা করব, উচ্চতর আদালত সব চাপকে উপেক্ষা করে ন্যায়বিচার নিশ্চিত করবেন। খালেদা জিয়ার জামিন নিয়ে সরকার আর কোনো কারসাজি বা বাধা দেবে না।

কেন্দ্রীয় কার্যালয়ে এই সংবাদ সম্মেলনে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভূঁইয়া, ড. শাহিদা রফিক, কেন্দ্রীয় নেতা আবদুস সালাম আজাদ, আলবার্ট পি কস্টা, যুবদলের শফিকুল ইসলাম মিল্টন, গোলাম মাওলা শাহিন, মৎস্যজীবী দলের আবদুর রহিম প্রমুখ উপস্থিত ছিলেন।

সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী সোহেল তাজের ভাগ্নে সৈয়দ ইফতেখার আলম সৌরভ গুম হয়ে যাওয়ার ঘটনার প্রসঙ্গ টেনে রিজভী বলেন, দেশে দেশে এখন কন্ট্রাক্ট গুম চলছে। প্রভাবশালীরা তাদের স্বার্থসিদ্ধির জন্য আইনশৃঙ্খলা বাহিনীতে যারা গুমের দায়িত্বে আছেন তাদের সঙ্গে কন্ট্রাক্ট করে প্রতিপক্ষকে অদৃশ্য করাচ্ছে। তিনি বলেন, বর্তমান সরকারেরই সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর (সোহেল তাজ) ভাগ্নে গুম হয়ে যাওয়ার ঘটনা গোটা জাতিকে আতঙ্কিত ও শিহরিত করে তুলেছে। বিএনপিসহ বিরোধী দলের নেতাকর্মীদের পাইকারি হারে গুম করার পর ক্ষমতাসীনদের ভেতরেই যারা কিছুটা বৈরী পরিস্থিতির মুখোমুখি আছেন তাদের পরিজনরাও এখন গুমের শিকার হচ্ছেন। ক্ষমতাসীনদের সঙ্গে সংশ্লিষ্ট ব্যক্তিদেরকেই যদি গুমের শিকার হতে হয়, তাহলে সধারণ মানুষের নিরাপদে বেঁচে থাকার আর কোনো অবলম্বনই থাকবে না।

মঙ্গলবার অনুষ্ঠিত উপজেলা পরিষদ নির্বাচনের পঞ্চম ও শেষ ধাপের ভোট প্রসঙ্গে রিজভী বলেন, নির্বাচনে পুলিশের ভূমিকা দলীয় ক্যাডারের মতো। নৌকা প্রার্থী ছাড়া অন্যান্য প্রার্থীকে ঠেকানোর জন্য মাঠে সক্রিয় ছিল পুলিশ ও আওয়ামী লীগ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×