তিন মাদক ব্যবসায়ীর যাবজ্জীবন

  যুগান্তর রিপোর্ট ২৫ জুন ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

রাজধানীর ধানমণ্ডি থেকে ২৩শ’ বোতল ফেনসিডিল উদ্ধারের মামলায় তিন মাদক ব্যবসায়ীর যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সোমবার ঢাকার বিশেষ জজ আদালত-৫ এর বিচারক ড. মো. আখতারুজ্জামান এ রায় ঘোষণা করেন। রায়ে কারাদণ্ডের পাশাপাশি প্রত্যেক আসামিকে ৫০ হাজার টাকা করে অর্থদণ্ড ও অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ডের আদেশ দেয়া হয়েছে।

যাবজ্জীবন দণ্ডপ্রাপ্তরা হলেন ওমর ফারুক ওরফে ফারুক, মো. খোকন ও ওমা. আনোয়ার হোসেন। এছাড়া রায়ে মামলার অপর আসামি মো. জামাল ওরফে রনিকে দুই বছরের কারাদণ্ড ও ১০ হাজার টাকা অর্থদণ্ড, আনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। রায় ঘোষণার সময় আসামি রনি, খোকন ও আনোয়ার আদালতে উপস্থিত ছিল। রায় ঘোষণার পর তাদের সাজা পরোয়ানা দিয়ে কারাগারে পাঠানো হয়। অপর আসামি ফারুক পলাতক। আদালত সূত্র জানায়, ২০০৫ সালের ৯ ফেব্রুয়ারি রাজধানীর ধানমণ্ডিতে একটি নির্মাণাধীন ভবন থেকে ১৬টি চটের বস্তার মধ্যে দুই হাজার ৩০০ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়। এ ঘটনায় ধানমণ্ডি থানায় মামলাটি করা হয়।

আদালত রায়ের পর্যবেক্ষণে বলেন, আসামিদের করা অপরাধ অমার্জনীয়। কেননা ফেনসিডিল আমদানি নিষিদ্ধ পণ্য হওয়া সত্ত্বেও তারা কোডিনমিশ্রিত ফেনসিডিল অবৈধভাবে এদেশে এনে লাখ লাখ যুব সমাজের ভবিষ্যৎ ধ্বংস করার কাজে লিপ্ত রয়েছে। এতে সাধারণ নাগরিকসহ মেধাবী জনগোষ্ঠীর একাংশ দিন দিন ধ্বংস হয়ে যাচ্ছে। জাতি মেধাশূন্য হয়ে পড়ছে। অনেক মেধাবী সন্তান বিপথগামী হচ্ছে। তারা নেশার জন্য নানা ধরনের অপকর্মে লিপ্ত হচ্ছে। এমনকি তারা একই কারণে ছিনতাই, খুন, চাঁদাবাজি, টেন্ডারবাজি, ধর্ষণসহ সাইবার ক্রাইমের সঙ্গে যুক্ত হচ্ছে। কোনো কোনো সময় তারা নেশার ঘোরে এবং টাকা-পয়সা না পেয়ে নিজ পিতামাতাকেও হত্যা করতে দ্বিধা করছে না। এতে পারিবারিক ও সামাজিক নিরাপত্তাহীনতা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। অনেকে মাদক ব্যবসার সঙ্গে যুক্ত হয়ে রাতারাতি আঙুল ফুলে কলাগাছ হওয়ার চেষ্টায় বিভোর রয়েছে। আসামিদের অনুরূপ কাজের ফলে এদেশ থেকে কোটি কোটি টাকা অবৈধভাবে ভারতসহ বিভিন্ন দেশে পাচার হয়ে চলে যাচ্ছে। এতে রাষ্ট্রীয় অর্থনীতি ধ্বংসের সম্মুখীন হচ্ছে।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×