লালখান বাজারে আ’লীগের দুই গ্রুপে সংঘর্ষ

দু’জন গুলিবিদ্ধসহ আহত ৪

  চট্টগ্রাম ব্যুরো ৩০ জুন ২০১৯, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

চট্টগ্রামের লালখান বাজারে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আওয়ামী লীগের দু’গ্রুপের মধ্যে সংঘর্ষ ও গোলাগুলির ঘটনা ঘটেছে। শনিবার বিকাল ৪টায় এ ঘটনা ঘটে। এতে দু’জন গুলিবিদ্ধসহ চারজন আহত হয়েছেন। আহতরা হলেন- মো. মোবারক, রাকিব, মনির হোসেন ও মো. সোহেল। মনির হোসেন ও মো. মোবারককে গুলিবিদ্ধ অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দিদারুল আলম মাসুম ও স্থানীয় আওয়ামী লীগ নেতা আবুল হাসনাত মো. বেলালের অনুসারীদের মধ্যে এ ঘটনা ঘটে। বেলালের অনুসারীরা এ সময় দিদারুল আলম মাসুমের অফিস ভাংচুর করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশও ফাঁকা গুলি ছোড়ে।

সূত্র জানায়, বর্তমানে লালখান বাজার ওয়ার্ড কাউন্সিলর হচ্ছেন এফ কবির আহমদ মানিক। বিগত নির্বাচনে মানিকের পক্ষে কাজ করেছেন দিদারুল আলম মাসুম। এবার মাসুম নিজেই ওই ওয়ার্ডে কাউন্সিলর নির্বাচন করার ঘোষণা দেয়ায় মানিক ও তার অনুসারীরা মাসুমের বিরুদ্ধে চলে গেছেন। এ নিয়ে মূলত দু’গ্রুপের মধ্যে নতুন করে বিরোধ শুরু হয়েছে।

সূত্র জানায়, এর আগে শুক্রবার রাত ১১টায় বিয়ের দাওয়াত খেয়ে বাসায় ফেরার সময় হানিফ, সুমন, ওয়াসিম ও নিপুর নেতৃত্বে লালখান বাজার কর্নার হোটেল মোড়ে ওয়ার্ড যুবলীগ নেতা সাইদুল ইসলামকে ছুরিকাঘাত করা হয়। এ সময় তাকে বাঁচাতে গিয়ে স্বেচ্ছাসেবক লীগ নেতা এফাজ উদ্দিন সবুজ ও শ্রমিক লীগ নেতা কামাল হোসেনও আহত হন। সাইদুল ইসলাম মানিকও বেলালের অনুসারী বলে সূত্র জানায়। তাকে ছুরিকাঘাতের প্রতিবাদে লালখান বাজারে মানববন্ধন কর্মসূচির আয়োজন করা হয়। এ কর্মসূচি আয়োজনকে ঘিরেই দু’পক্ষের মধ্যে শনিবার বিকালে সংঘর্ষ বাধে। খুলশি থানার ওসি প্রণব চৌধুরী যুগান্তরকে বলেন, লালখান বাজারে আওয়ামী লীগ নেতা মাসুম ও বেলালের অনুসারীদের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। উভয়পক্ষে শতাধিক তরুণ-যুবক সংঘাতে জড়িয়ে পড়ায় তাদের নিয়ন্ত্রণে আনার জন্য আমাদের কয়েক রাউন্ড গুলি ছুড়তে হয়েছে।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত