বগুড়ায় ছয় কোটি ২৮ লাখ টাকা আত্মসাৎ: দম্পতি গ্রেফতার

  বগুড়া ব্যুরো ১৬ জুলাই ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

অভিযোগ

বগুড়ায় ভুয়া শিক্ষাপ্রতিষ্ঠান খুলে শিক্ষার্থী ও চাকরিপ্রত্যাশীদের ছয় কোটি ২৮ লাখ টাকা আত্মসাতের অভিযোগে এক দম্পতিকে গ্রেফতার করা হয়েছে।

ঢাকার সিআইডি পুলিশের ইন্সপেক্টর লুৎফর রহমান রোববার দুপুরে তাদের ঢাকার শান্তিনগর পোস্ট অফিসের সামনে থেকে গ্রেফতার করেন। এর আগে সিআইডির ইকোনমিক ক্রাইম স্কোয়াডের ইন্সপেক্টর ইব্রাহিম হোসেন ওই দম্পতিসহ তিনজনের বিরুদ্ধে বগুড়া সদর থানায় মানি লন্ডারিং প্রতিরোধ আইনে মামলা করেছেন।

গ্রেফতার ওই দম্পতি হলেন বগুড়া সদরের বড় কুমিড়া গ্রামের তফসির উদ্দিনের ছেলে নুরুল ইসলাম ও তার স্ত্রী আকলিমা খাতুন। অপর আসামি নুরুল ইসলামের শ্যালিকা নাজমিন আকতারকে গ্রেফতারে অভিযান চলছে।

পুলিশ জানায়, নুরুল ইসলাম ২০১৬ সালে শহরের সুবিল এলাকায় সাধারণ বীমা ভবনসহ বিভিন্ন এলাকায় ভবন ভাড়া নিয়ে ইঞ্জিনিয়ারিং, প্যারা-মেডিকেল সায়েন্স, চারুকলা ও বিএড কলেজসহ বিভিন্ন নামে ১২টি শিক্ষাপ্রতিষ্ঠান খোলেন। সরকারের কোনো অনুমোদন না থাকলেও ওই সময় এসব প্রতিষ্ঠান থেকে সনদ দেয়ার নামে অসহায় শিক্ষার্থীদের কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নেয়। এসব প্রতিষ্ঠানে চাকরি দেয়ার নামে জনগণের কাছ থেকে কয়েক কোটি টাকা নেন নুরুল ইসলাম। পরবর্তীতে তিনি তার প্রতিষ্ঠান, স্ত্রী, সন্তান ও স্বজনদের নামে বিভিন্ন ব্যাংকে টাকাগুলো স্থায়ী আমানত হিসেবে জমা করেন।

আত্মসাৎ করা টাকার মধ্যে নুরুল ইসলামের নামে রূপালী ব্যাংক বগুড়া কর্পোরেট শাখায় ৯০ লাখ, তার স্ত্রী আকলিমা খাতুনের নামে উত্তরা ব্যাংক বগুড়া শাখায় ৪৫ লাখ, তিন সন্তান আতিক, রনক ও ফাতিমার নামে রূপালী ব্যাংক কর্পোরেট শাখায় ৯০ লাখ এবং শ্যালিকা নাজমিন আকতারের নামে আইএফআইসি ব্যাংকের বগুড়া শাখায় তিন কোটি টাকাসহ মোট ছয় কোটি ২৮ লাখ লাখ টাকার সন্ধান পাওয়া গেছে।

সিআইডির ইকোনমিক ক্রাইম স্কোয়াডের ইন্সপেক্টর ইব্রাহিম হোসেন জানান, নুরুল ইসলামের বিরুদ্ধে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগের অনুসন্ধানে এসব ব্যাংক হিসাবের তথ্য পাওয়া গেছে। রোববার নুরুল ইসলাম, তার স্ত্রী আকলিমা খাতুন ও শ্যালিকা নাজমিন আকতারের বিরুদ্ধে সদর থানায় মানি লন্ডারিং প্রতিরোধ আইনে মামলা করেছেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা সিআইডির ইন্সপেক্টর লুৎফর রহমান জানান, মামলা দায়েরের পর রোববার দুপুরে ঢাকার শান্তিনগর পোস্ট অফিসের সামনে থেকে এজাহারভুক্ত আসামি নুরুল ইসলাম ও তার স্ত্রী আকলিমা খাতুনকে গ্রেফতার করা হয়েছে। তাদের বগুড়ায় আনা হচ্ছে। অপর আসামি নুরুল ইসলামের শ্যালিকা নাজমিন আকতারকে গ্রেফতারে অভিযান চলছে।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×