বিদেশের আট কেন্দ্রে পাসের হার ৯৪.০৭

  যুগান্তর রিপোর্ট ১৮ জুলাই ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

পাস

এবারের উচ্চ মাধ্যমিক (এইচএসসি) ও সমমান পরীক্ষায় বিদেশের ৮ কেন্দ্রের পাসের হার বেড়েছে। এ বছরের পাসের হার ৯৪ দশমিক ০৭ শতাংশ।

এইচএসসির ফল প্রকাশের পর বুধবার শিক্ষামন্ত্রী দীপু মনি সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে এবারের ফলাফলের বিভিন্ন দিক তুলে ধরেন। তিনি জানান, এ বছর বিদেশের আটটি শিক্ষা প্রতিষ্ঠান থেকে ২৭০ জন শিক্ষার্থী উচ্চ মাধ্যমিক পরীক্ষায় অংশ নিয়েছিলেন। তাদের মধ্য থেকে উত্তীর্ণ হয়েছেন ২৫৪ জন, জিপিএ-৫ পেয়েছেন ২৬ জন।

এর আগে ২০১৮ সালে এইচএসসি ও সমমান পরীক্ষায় বিদেশে শিক্ষা প্রতিষ্ঠান ও কেন্দ্রের সংখ্যা ছিল সাতটি। সেখান থেকে এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেছিল ২৮৫ জন পরীক্ষার্থী। তাদের মধ্যে উত্তীর্ণ হয়েছিল ২৬৩ জন। জিপিএ-৫ পেয়েছিল ১৬ জন পরীক্ষার্থী। গত বছর বিদেশের কেন্দ্রে পাসের হার ছিল ৯২ দশমিক ২৮। গত বছরের তুলনায় এবার ১.৭৯ শতাংশ পাসের হার বেড়েছে। জিপিএ-৫ বেড়েছে ১০ জন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×