রংপুর সিটির সাবেক মেয়র ঝন্টু আর নেই

  রংপুর ব্যুরো ২৬ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

প্রবীণ রাজনীতিক, রংপুর সিটি কর্পোরেশনের সাবেক মেয়র ও বীর মুক্তিযোদ্ধা সরফুদ্দীন আহমেদ ঝন্টু আর নেই। রোববার বিকাল সাড়ে ৩টায় ঢাকায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে তিনি ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ... রাজিউন)। তার বয়স হয়েছিল ৬৬ বছর। তিনি স্ত্রী, একমাত্র ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। ১ ফেব্রুয়ারি মস্তিষ্কে রক্তক্ষরণজনিত কারণে অসুস্থ হয়ে পড়লে তাকে রংপুরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে গুরুতর অসুস্থ হয়ে পড়লে তাকে ঢাকায় পাঠানো হয়। তার মৃত্যুতে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা গভীর শোক ও শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানিয়েছেন। এছাড়া বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের পক্ষ থেকে শোক প্রকাশ করা হয়েছে। আজ সকাল ১০টায় তার প্রথম জানাজা অনুষ্ঠিত হবে জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায়। হেলিকপ্টারে দুপুরে তাকে আনা হবে জন্মস্থান রংপুরে। মরদেহ রাখা হবে নিজ বাড়িতে। রংপুর পুলিশ লাইন মাঠে দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে বাদ আসর। এর পরে তাকে সমাহিত করা হবে নুরপুর কবরস্থানে তার বাবার কবরের পাশে। সরফুদ্দিন আহমেদ ঝন্টু ১৯৫২ সালের ৭ জুলাই রংপুরের ইঞ্জিনিয়ারপাড়ায় এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। ১৯৭১ সালে তিনি মুক্তিযুদ্ধে অংশ নেন। ’৮০ দশকের শুরুর দিকে তিনি সক্রিয়ভাবে রাজনীতিতে অংশগ্রহণ করেন। ১৯৮৭ সালে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন। ১৯৯২ সালে রংপুর পৌরসভার চেয়ারম্যান নির্বাচিত হন। ১৯৯৬ সালে জাতীয় পার্টি থেকে রংপুরের গঙ্গাচড়া আসনে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। ২০১২ সালে রংপুর সিটি কর্পোরেশনের প্রথম নির্বাচনে তিনি মেয়র নির্বাচিত হন।

শোক : সরফুদ্দীন আহমেদ ঝন্টুর মৃত্যুতে আওয়ামী লীগসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মীদের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে। মৃত্যুর সংবাদ শুনে শুভানুধ্যায়ীরা ছুটে যান তার বাসভবনে। তার মৃতুতে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা গভীর শোক প্রকাশ করেছেন। পৃথক বিবৃতিতে তারা বলেন, ‘রংপুর নগরীর উন্নয়নে ঝন্টুর অবদানের কথা সবাই মনে রাখবেন। তার মতো রাজনীতিবিদের মৃত্যুতে দেশের অপূরণীয় ক্ষতি হল।’

এছাড়া এ রাজনীতিবিদের মৃত্যুতে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন, প্রতিমন্ত্রী আলহাজ মসিউর রহমান রাঙ্গা, রংপুর জেলা পরিষদ চেয়ারম্যান সাফিয়া খানম, জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক রেজাউল করিম রাজু, মহানগর আওয়ামী লীগের সভাপতি সফিয়ার রহমান সফি, সাধারণ সম্পাদক তুষার কান্তি মণ্ডল, রংপুর সদর উপজেলা চেয়ারম্যান ও জেলা যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক নাসিমা জামান ববি, জেলা পরিষদের সদস্য ও জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সিরাজুল ইসলাম প্রামানিক, মহানগর বিএনপির সভাপতি মুক্তিযোদ্ধা মোজাফফর হোসেন, সাবেক সাধারণ সম্পাদক সামসুজ্জামান সামু, জেলা যুবদলের সভাপতি নাজমুল আলম নাজু, রংপুর জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সেক্রেটারি ও জাতীয় শ্রমিক লীগ রংপুর মহানগর শাখার সদস্য সচিব এমএ মজিদ, রংপুর জেলা ব্যাটারিচালিত অটোরিকশা মালিক-শ্রমিক সমবায় সমিতির সভাপতি মহিউল আহমেদ মহি, সাধারণ সম্পাদক আনোয়ারুল কবির সুমন, বাংলাদেশ ইবতেদায়ি মাদ্রাস শিক্ষক সমিতির জেলা সভাপতি মাওলানা নুরুল আবছার দুলালসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের নেতারা শোক প্রকাশ করেছেন।

pran
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
bestelectronics

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter