ঢাকাসহ ২২ জেলায় নতুন ডিসি

  যুগান্তর রিপোর্ট ২৬ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

মেয়াদের শেষ বছরে এসে ঢাকা, চট্টগ্রাম, সিলেট ও রাজশাহীসহ দেশের ২২ জেলায় নতুন জেলা প্রশাসক (ডিসি) নিয়োগ দিয়েছে সরকার। রোববার ১৯ জেলায় নতুন ডিসি এবং তিন ডিসিকে অন্য জেলায় বদলি করে আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। সরকারের উপসচিব পদমর্যাদার কর্মকর্তাদের ডিসি পদে নিয়োগ দেয়া হয়। গত বছরের ২০ ডিসেম্বর ১৬ ডিসি পদোন্নতি পেয়ে যুগ্ম সচিব হয়েছিলেন। এদের মধ্যে ১৪ জনকে সরিয়ে বিভিন্ন মন্ত্রণালয়, বিভাগ ও সংস্থায় নিয়োগ দেয়া হয়েছে। এছাড়া উপসচিব পদমর্যাদার পাঁচ ডিসিকে সরিয়ে দেয়া হয়েছে।

কুড়িগ্রামের জেলা প্রশাসক আবু সালেহ মোহাম্মদ ফেরদৌস খানকে ঢাকার ডিসি করে পাঠানো হয়েছে। নরসিংদীর ডিসি সুভাষ চন্দ্র বিশ্বাসকে পাঠানো হয়েছে ময়মনসিংহে। ঠাকুরগাঁয়ের ডিসি আবদুল আওয়ালকে যশোরে বদলি করা হয়েছে। পাশাপাশি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগে সংযুক্ত ওএসডি উপসচিব মোহাম্মদ ইলিয়াস হোসেনকে চট্টগ্রামের, জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব নুমেরী জামানকে সিলেটের ডিসি করা হয়েছে। ক্যান্টনমেন্ট বোর্ডের ক্যান্টনমেন্ট এক্সিকিউটিভ অফিসার এসএম আবদুল কাদেরকে রাজশাহীর ডিসি করা হয়েছে। বিদ্যুৎ বিভাগের উপসচিব মাহমুদুল কবীর মুরাদকে হবিগঞ্জের ডিসি পদে নিয়োগ দেয়া হয়েছে।

সিলেট সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এনামুল হাবীব রংপুর, যশোরের স্থানীয় সরকারের উপ-পরিচালক মো. মাজেদুর রহমান খান চাঁদপুর, স্থানীয় সরকার বিভাগের উপসচিব মো. আবুল ফজল মীর কুমিল্লা এবং গাজীপুর সিটি কর্পোরেশনের সচিব মো. আসলাম হোসেন বান্দরবানের ডিসি পদে নিয়োগ পেয়েছেন। মন্ত্রিপরিষদ বিভাগে সংযুক্ত ওএসডি উপ-সচিব মঈন উল ইসলামকে নেত্রকোনা, অর্থনৈতিক সম্পর্ক বিভাগে সংযুক্ত ওএসডি উপসচিব মোহাম্মদ ইফতেখার হোসেনকে সাতক্ষীরা এবং জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব কাজী আবু তাহেরকে শরীয়তপুরের ডিসি করা হয়েছে। ফরিদপুর স্থানীয় সরকারের উপ-পরিচালক আবু নঈম মুহাম্মদ আবদুছ ছবুর দিনাজপুর, বস্ত্র ও পাটমন্ত্রীর একান্ত সচিব আখতারুজ্জামান ঠাকুরগাঁওয়ের ডিসি পদে নিয়োগ পেয়েছেন।

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা একেএম মামুনুর রশিদকে রাঙ্গামাটি, জননিরাপত্তা বিভাগে সংযুক্ত ওএসডি উপসচিব মো. কামাল হোসেনকে কক্সবাজার এবং স্থানীয় সরকার বিভাগে সংযুক্ত ওএসডি উপসচিব সরোজ কুমার নাথকে ঝিনাইদহের ডিসি করা হয়েছে। ওএসডি উপসচিব মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিককে ভোলা, লালমনিরহাট স্থানীয় সরকারের উপ-পরিচালক সুলতানা পারভীনকে কুড়িগ্রাম এবং জনপ্রশাসন মন্ত্রণালয়ের সংযুক্ত ওএসডি উপসচিব ফারহানা কাউনাইনকে নরসিংদীর ডিসি পদে নিয়োগ দেয়া হয়েছে।

দিনাজপুরের ডিসি মীর খায়রুল আলমকে শিল্প মন্ত্রণালয়ের উপসচিব, রাজশাহীর ডিসি মো. হেলাল মাহমুদ শরিফকে সুরক্ষা সেবা বিভাগের উপসচিব এবং রাঙ্গামাটির ডিসি মোহাম্মদ মানজারুল মান্নানকে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের উপসচিব করা হয়েছে। ঝিনাইদহের ডিসি মো. জাকির হোসেনকে ভূমি মন্ত্রণালয়ের উপসচিব এবং হবিগঞ্জের ডিসি মনিষ চাকমাকে পরিবেশ ও বন মন্ত্রণালয়ের উপসচিব হিসেবে বদলি করা হয়েছে। শরীয়তপুরের ডিসি মো. মাহমুদুল হোসাইন খানকে বিআরডিবির পরিচালক এবং কুমিল্লার ডিসি মো. জাহাঙ্গীর আলমকে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতরের পরিচালক করা হয়েছে।

রংপুরের ডিসি মুহাম্মদ ওয়াহিদুজ্জামানকে বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের পরিচালক, যশোরের ডিসি মো. আশরাফ উদ্দিনকে পরিবেশ অধিদফতরের পরিচালক এবং সিলেটের ডিসি মো. রাহাত আনোয়ার বাংলাদেশ টেলিভিশনের পরিচালক পদে নিয়োগ পেয়েছেন। বান্দরবানের ডিসি দিলীপ কুমার বণিককে বাংলাদেশ মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্টের পরিচালক এবং চাঁদপুরের ডিসি মো. আবদুস সবুর মণ্ডলকে বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের পরিচালক করেছে সরকার। কক্সবাজারের ডিসি মো. আলী হোসেনকে অর্থনৈতিক সম্পর্ক বিভাগের যুগ্ম সচিব এবং সাতক্ষীরার ডিসি আবুল কাশেম মো. মহিউদ্দিনকে বাণিজ্য মন্ত্রণালয়ের যুগ্ম সচিব করা হয়েছে। ঢাকার ডিসি মোহাম্মদ সালাহ উদ্দিনকে প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক এবং নেত্রকোনার ডিসি মো. মুশফিকুর রহমানকে মন্ত্রিপরিষদ বিভাগের যুগ্ম সচিব করা হয়েছে। ময়মনসিংহের ডিসি মো. খলিলুর রহমানকে মন্ত্রিপরিষদ বিভাগের যুগ্ম সচিব, ভোলার ডিসি সেলিম উদ্দিনকে ওএসডি করে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ে সংযুক্ত করা হয়েছে। চট্টগ্রামের ডিসি মো. জিল্লুর রহমান চৌধুরীকে জ্বালানি ও খনিজসম্পদ বিভাগের যুগ্ম সচিব করে পাঠানো হয়েছে।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
bestelectronics

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.