খালেদা জিয়ার মুক্তি দাবি

ঢাকাসহ সারা দেশে বিএনপির বিক্ষোভ

  যুগান্তর রিপোর্ট ২৭ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

দলের চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি দাবিতে সারা দেশে প্রতিবাদ বিক্ষোভ করেছে বিএনপি। সোমবার ঢাকা মহানগরীর থানায় থানায় এবং সারা দেশের জেলা ও মহানগরীতে এ কর্মসূচি পালন করেছে দলটি।

খালেদা জিয়ার মুক্তি দাবিতে ধারাবাহিক কর্মসূচি পালন করছে বিএনপি। বৃহস্পতিবার দলটি ঢাকায় সমাবেশ করতে চাইলে পুলিশ অনুমতি দেয়নি। এর প্রতিবাদে শনিবার ঢাকা মহানগরীতে কালো পতাকা প্রদর্শন কর্মসূচি ঘোষণা করে দলটি। কর্মসূচির অংশ হিসেবে দলের নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ে কালো পতাকা প্রদর্শন করলে নেতাকর্মীদের ওপর হামলা করে তা পণ্ড করে দেয় পুলিশ। পরে খালেদা জিয়ার মুক্তি দাবিতে ও পতাকা প্রদর্শন কর্মসূচিতে পুলিশের হামলার প্রতিবাদে সোমবার সারা দেশে প্রতিবাদ বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।

পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী, সোমবার সকাল থেকে ঢাকা মহানগরের থানায় থানায় প্রতিবাদ বিক্ষোভ করেন বিএনপি নেতাকর্মীরা। ঢাকা মহানগর উত্তর বিএনপির সাংগঠনিক সম্পাদক আক্তার হোসেনের নেতৃত্বে বিক্ষোভ মিছিল করে খিলক্ষেত থানা বিএনপি। মিছিলটি ৩০০ ফিট বসুন্ধরা কনভেনশন হলের সামনে থেকে শুরু হয়ে খিলক্ষেত ফ্লাইওভারের নিচে এসে শেষ হয়। মিছিলে থানা বিএনপি ও সব অঙ্গসংগঠনের নেতারা অংশ নেন।

লিংক রোড থেকে মিছিল বের করে বাড্ডা থানা বিএনপি। মিছিলটি সুবাস্তু টাওয়ারের সামনে এসে শেষ হয়। মিছিলে নেতৃত্ব দেন ঢাকা মহানগর উত্তর বিএনপির যুগ্ম সম্পাদক তহিরুল ইসলাম তুহিন, জাহাঙ্গীর মোল্লা, সাজ্জাদ হোসেন রুবেল প্রমুখ। পল্লবীতে কমিশনার মো. সাজ্জাদ ও বুলবুল মল্লিকের নেতৃত্বে মিছিল করেন নেতাকর্মীরা। হাজী ক্যাম্প রোডে বিক্ষোভ মিছিল করে দক্ষিণখান থানা বিএনপি। এতে নেতৃত্ব দেন সাধারণ সম্পাদক আলী আকবর আলী। উপস্থিত ছিলেন আমিরুল ইসলাম বাবলু, মো. শাহজালাল, আলী হোসেন রাজু প্রমুখ। ঢাকা মহানগর উত্তর বিএনপির যুগ্ম সম্পাদক নাসির উদ্দিনের নেতৃত্বে বিক্ষোভ মিছিল করে বিমানবন্দর থানা বিএনপি। মিছিলটি বিমানবন্দর বাজার থেকে শুরু করে চৌরাস্তায় গিয়ে শেষ হয়। উপস্থিত ছিলেন জাহাঙ্গীর, দেলোয়ার, জুলহাজ, লিটন প্রমুখ।

বিএনপি ঢাকা মহানগর দক্ষিণের সহ-সভাপতি জয়নাল আবেদীন রতনের নেতৃত্বে বিক্ষোভ মিছিল করে ডেমরা থানা বিএনপি। মিছিলটি দীৎপুর বাজার হতে শুরু হয়ে মস্তমাঝি মোড় পর্যন্ত সড়কে এসে শেষ হয়। মিছিলে ছাত্রদল নেতা তাজ মাহমুদ, মনির হোসেন, আবদুল কাদের, বিএনপি নেতা তাজুল ইসলাম, শ্রমিক দল নেতা মো. মাহফুজসহ বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। নতুনবাজার ১০০ ফিট সড়কে বিক্ষোভ মিছিল করে ভাটারা থানা বিএনপি। সাধারণ সম্পাদক আতাউর রহমানের নেতৃত্বে মিছিলে স্থানীয় বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা অংশ নেন। সাইদ হোসেন সোহেলের নেতৃত্বে বিক্ষোভ মিছিল করে লালবাগ থানা বিএনপি। মিছিলটি সিকসা বাজার থেকে শুরু হয়ে আজিমপুর মেটানিক ক্লিনিকের কাছে আসলে পুলিশি বাধার মুখে পড়ে। এতে মিছিলটি ছত্রভঙ্গ হয়ে যায়।

আশরাফুল রহিমের নেতৃত্বে মাদারটেক চৌরাস্তায় বিক্ষোভ মিছিল করে সবুজবাগ থানা বিএনপি। আরও উপস্থিত ছিলেন- বিএনপি নেতা লিটন খান, সেলিম খান, সেলিনা খাতুন, সাহারা খাতুন, আতাউর রহমান প্রমুখ। বিক্ষোভ মিছিল করেছে শাহবাগ থানা বিএনপি। ঢাকা মহানগর দক্ষিণের যুগ্ম সাধারণ সম্পাদক এমএ হান্নানের নেতৃত্বে মুক্তাঙ্গন থেকে বের হয় বিক্ষোভ মিছিল। পরে জিরো পয়েন্ট হয়ে গোলাপ শাহ মাজারে এলে পুলিশি হামলায় মিছিলটি ছত্রভঙ্গ হয়ে যায়। ঢাকা মহানগর দক্ষিণের সহ-সভাপতি সিরাজুল ইসলাম সিরাজের নেতৃত্বে মিছিল বের করে কলাবাগান থানা বিএনপি। মিছিলটি গ্রীনরোড সেন্ট্রাল হাসপাতাল থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বেপজা কমপ্লেক্সে গিয়ে শেষ হয়। এছাড়াও বিক্ষোভ মিছিল করেছে মোহাম্মদপুর, উত্তরখান, তেজগাঁও, শেরেবাংলা নগর, বৃহত্তর উত্তরা, মিরপুর, শাহআলী, রূপনগর, দারুসসালাম, ভাষানটেক, তুরাগ, রামপুরা, মতিঝিল, চকবাজার, খিলগাঁও, কামরাঙ্গীর চর, শ্যামপুর, যাত্রাবাড়ী, কোতোয়ালি, বংশাল, রমনা, শাহজাহানপুর, লালবাগ, হাজারীবাগ ও মুগদা থানা বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
bestelectronics

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.