২২ অতিরিক্ত সচিবের দফতর বদল

  যুগান্তর রিপোর্ট ২৭ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

তিন সরকারি দফতরে নতুন মহাপরিচালক (ডিজি) এবং একটিতে চেয়ারম্যান নিয়োগ দিয়েছে সরকার। এই চার কর্মকর্তাসহ ২২ জন অতিরিক্ত সচিবের দফতর বদল করে সোমবার আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। সমাজসেবা অধিদফতরের পরিচালক একেএম খায়রুল আলমকে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদফতরের মহাপরিচালক করেছে সরকার। ওএসডি অতিরিক্ত সচিব মো. মফিজুর রহমানকে দেয়া হয়েছে বাংলাদেশ শিল্প ও কারিগরি সহায়তা কেন্দ্রের (বিটাক) মহাপরিচালকের দায়িত্ব। বস্ত্র ও পাট মন্ত্রণালয়ে সংযুক্ত ওএসডি অতিরিক্ত সচিব দিলীপ কুমার সাহাকে আর্কাইভস ও গ্রন্থাগার অধিদফতরের মহাপরিচালক করেছে সরকার। এছাড়া মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মিজানুর রহমানকে বাংলাদেশ ইস্পাত ও প্রকৌশল কর্পোরেশনের চেয়ারম্যান করেছে সরকার।

একই আদেশে বিসিএস প্রশাসন একাডেমির এমডিএস পরিতোষ চন্দ্র দাসকে তথ্য কমিশনের সচিব, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অতিরিক্ত সচিব পার্থপ্রতিম দেবকে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক এবং ভূমি সংস্কার বোর্ডের সদস্য ঝরণা বেগমকে বিএডিসির সদস্য পরিচালক নিয়োগ দেয়া হয়েছে। বাংলাদেশ মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আজহারুল হক যৌথ মূলধন কোম্পানি ও ফার্মসমূহের পরিদফতরের নিবন্ধক হিসেবে নিয়োগ পেয়েছেন। বিপিএটিসির এমডিএস মোহাম্মদ শাহাদত হোসেন মাহমুদকে বিসিএস প্রশাসন একাডেমির এমডিএস এবং ওএসডি অতিরিক্ত সচিব মো. রবি-উর রেজা সিদ্দিকীকে ভূমি সংস্কার বোর্ডের সদস্য নিয়োগ দিয়েছে সরকার। মহিলা বিষয়ক অধিদফতরের পরিচালক একেএম মিজানুর রহমানকে টেকসই ও নবায়নযোগ্য জ্বালানি উন্নয়ন কর্তৃপক্ষের (সে ডা) সদস্য এবং ঢাকা ম্যাস র‌্যাপিড ট্রানজিট ডেভেলপমেন্ট প্রকল্পের পরিচালক মোহাম্মদ হারুন-অর-রশিদকে একই প্রকল্পের অতিরিক্ত প্রকল্প পরিচালক (প্রশাসন ও অর্থ) নিয়োগ দেয়া হয়েছে। পরবর্তী পদায়নের জন্য জনপ্রশাসন মন্ত্রণালয়ে ন্যস্ত অতিরিক্ত সচিব মুহাম্মদ জিয়াউল রহমানকে রেলপথ মন্ত্রণালয়ে এবং বিমান মন্ত্রণালয়ে সংযুক্ত ওএসডি অতিরিক্ত সচিব আবুল হাসনাত মো. জিয়াউল হককে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগে বদলি করা হয়েছে। বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোহাম্মদ আবদুল মান্নানকে নৌ মন্ত্রণালয়ে, রেলপথ মন্ত্রণালয়ে সংযুক্ত ওএসডি অতিরিক্ত সচিব মুহাম্মদ আকবর হুসাইনকে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ে এবং বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের মহাব্যবস্থাপক জ্যোতিলাল কুরিকে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। তথ্য মন্ত্রণালয়ে সংযুক্ত ওএসডি অতিরিক্ত সচিব মো. মুহিবুল হোসেনকে তথ্য মন্ত্রণালয়ে, গণশিক্ষা মন্ত্রণালয়ে সংযুক্ত ওএসডি অতিরিক্ত সচিব আলম আরা বেগমকে নৌ মন্ত্রণালয়ে এবং পল্লী বিদ্যুতায়ন বোর্ডের সদস্য মো. ইয়াকুব আলী পাটোয়ারিকে পরিবেশ ও বন মন্ত্রণালয়ে পদায়ন করা হয়েছে। এছাড়া ওএসডি অতিরিক্ত সচিব সাকিউন নাহার বেগমকে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ে এবং ওএসডি অতিরিক্ত সচিব শরিফা খানকে বাণিজ্য মন্ত্রণালয়ে সংযুক্তি দিয়ে আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×