রাজশাহী কলেজে বঙ্গবন্ধুর ম্যুরাল উন্মোচন

  রাজশাহী ব্যুরো ১৮ সেপ্টেম্বর ২০১৯, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

রাজশাহী কলেজে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘আবক্ষ ম্যুরাল’ প্রতিকৃতি উন্মোচন করা হয়েছে। কলেজের প্রশাসনিক ভবনের পশ্চিম অংশে দৃষ্টিনন্দন এই ম্যুরালটি নির্মিত হয়েছে। মঙ্গলবার সকালে রাজশাহী সিটি কর্পোরেশনের (রাসিক) মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন আনুষ্ঠানিকভাবে এটির উদ্বোধন করেন।

উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র বলেন, বর্তমান প্রজন্ম বই পড়ে ইতিহাস জেনে বঙ্গবন্ধুর সম্পর্কে জানতে পারছে। এই ম্যুরালটি দেখে তাদের মধ্যে জাতির জনক সম্পর্কে জানার আগ্রহ আরও বাড়বে। বঙ্গবন্ধুকে শিক্ষার্থীরা বুকে লালন করে তার আদর্শ নিয়ে দেশের সেবায় আত্মনিয়োগ করবে। ম্যুরালটি তৈরি করার জন্য তিনি রাজশাহী কলেজ কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান।

রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর হবিবুর রহমান বলেন, ভাষা আন্দোলনে রাজশাহী কলেজের শিক্ষার্থীদের অগ্রণী ভূমিকা ছিল। শুধু তাই নয়, দেশে সর্বপ্রথম শহীদ মিনারও তৈরি হয়েছিল এ কলেজে। তাই বঙ্গবন্ধুর ম্যুরালও এই কলেজের একটি উজ্জ্বল দৃষ্টান্ত হয়ে থাকবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি মুক্তিযোদ্ধা নওশের আলী, অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা, সাধারণ সম্পাদক ডাবলু সরকার, জেলা আওয়ামী লীগের সাধারণ সস্পাদক আসাদুজ্জামান আসাদ, মহানগর যুগ্ম-সম্পাদক নাঈমুল হুদা রানা প্রমুখ।

বঙ্গবন্ধুর ম্যুরালটি উচ্চতায় ২৫ ফুট ও প্রস্থে ২২ ফুট। এটি তৈরিতে ইট, বালু, রড, পাথর, মার্বেল ও টাইলসের ব্যবহার করা হয়েছে। এর মধ্যে পাথর, মার্বেল ও টাইলস দেশের বাইরে থেকে আনা হয়েছে। এতে ব্যয় হয়েছে প্রায় ১০ লাখ টাকা। কলেজ কর্তৃপক্ষ নিজস্ব অর্থায়নে ম্যুরালটি নির্মাণ করেছে।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত