অটোমেশনের আওতায় আসছে বিদেশে কর্মী নিয়োগ প্রক্রিয়া

-নুরুল ইসলাম বিএসসি

  যুগান্তর রিপোর্ট ২৮ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী নুরুল ইসলাম বিএসসি বলেছেন, অভিবাসন ব্যয় কমানো ও অভিবাসন প্রক্রিয়ায় স্বচ্ছতা-জবাবদিহিতা নিশ্চিতে সরকার বিদেশে কর্মী নিয়োগ প্রক্রিয়াকে অটোমেশন করার উদ্যোগ নিয়েছে। এরই অংশ হিসেবে বিদেশ গমনেচ্ছু কর্মীদের ডাটাবেজ তৈরি, বহির্গমন ছাড়পত্র প্রদান, স্মার্ট কার্ড প্রদানসহ ফিঙ্গারপ্রিন্ট কার্যক্রমকে ডিজিটালাইজেশন করা হয়েছে। ফিঙ্গারপ্রিন্ট ও বহির্গমন ছাড়পত্র প্রদানসহ স্মার্ট কার্ড প্রদান কার্যক্রমকে বিকেন্দ্রীকরণ করা হয়েছে।

মঙ্গলবার সকালে রাজধানীর বারিধারার একটি হোটেলে ‘ওভারসিস ইমপ্লয়মেন্ট সার্ভিস প্রোভাইডার অ্যালায়েন্স অব এশিয়ান অ্যাসোসিয়েশন (ওইএসপিএএএ)’-এর দুই দিনব্যাপী পঞ্চম আঞ্চলিক সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সম্মেলনে বক্তব্য রাখেন আইওএম বাংলাদেশের ডেপুটি চিফ অব মিশন আবদুস সাত্তার ইসোভ, ওইএসপিএএএ’র চেয়ার ও বায়রা সভাপতি বেনজির আহমেদ এবং উন্নয়ন সহযোগী সংগঠনের পক্ষে অ্যাম্বাসি অব সুইজারল্যান্ড টু বাংলাদেশের প্রোগ্রাম অফিসার আনিন্দা দত্ত। এশিয়ার বিদেশে কর্মী প্রেরণকারী ১২টি দেশের সংগঠন ওইএসপিএএএ’র ২৪ প্রতিনিধি অংশগ্রহণ করেন।

pran
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
bestelectronics

mans-world

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.