নাসিম সম্পাদিত সংসদে তিন প্রজন্ম গ্রন্থের প্রকাশনা

  সাংস্কৃতিক রিপোর্টার ২৮ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

তিন প্রজন্ম ধরে সংসদীয় গণতন্ত্রের উন্নয়নে তারা রেখে চলেছেন অবদান। সংসদে প্রতিনিধিত্বকারী একই পরিবারের এই তিন প্রজন্মের সদস্যরা হলেন জাতীয় চার নেতার অন্যতম শহীদ ক্যাপ্টেন এম মনসুর আলী, তার ছেলে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম এবং নাসিমের সন্তান সাবেক সংসদ সদস্য তানভীর শাকিল জয়। প্রকাশিত হল এই তিন প্রজন্মের সংসদে রাখা বক্তৃতার সংকলন। মোহাম্মদ নাসিম সম্পাদিত গ্রন্থটির শিরোনাম ‘সংসদে তিন প্রজন্ম’। আগামী প্রকাশনী থেকে আসা বইটির মোড়ক উন্মোচন হল মঙ্গলবার। এদিন সকালে বাংলা একাডেমির আবদুল করিম সাহিত্য বিশারদ মিলনায়তনে গ্রন্থটির প্রকাশনা উৎসব অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের আয়োজন করে শহীদ এম মনসুর আলী স্মৃতি সংসদ।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, পানিসম্পদমন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু, ডেপুটি স্পিকার অ্যাডভোকেট মোহাম্মদ ফজলে রাব্বী মিয়া, সমকাল সম্পাদক গোলাম সারওয়ার, বাংলা একাডেমির মহাপরিচালক শামসুজ্জামান খান, সাংবাদিক ও প্রাবন্ধিক সৈয়দ আবুল মকসুদ এবং তানভীর শাকিল জয়। সভাপতিত্ব করেন মোহাম্মদ নাসিম। স্বাগত বক্তব্য দেন শহীদ এম মনসুর আলী স্মৃতি সংসদের সভাপতি অ্যাডভোকেট মো. নুরুল ইসলাম ঠান্ডু। প্রধান অতিথি শিরীন শারমিন চৌধুরী বলেন, বইটি সংসদীয় গণতন্ত্রের ইতিহাসকে সমৃদ্ধ করেছে। বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেন, এম মনসুর আলী ছিলেন বিচক্ষণ ও রসবোধ সম্পন্ন পার্লামেন্টারিয়ান। মোহাম্মাদ নাসিম বলেন, মনসুর আলীর সন্তান হিসেবে আমি গর্বিত। স্বাস্থ্যমন্ত্রী বলেন, খালেদা জিয়ার উচিত একজন ভালো আইনজীবীর শরণাপন্ন হওয়া। সৈয়দ আবুল মকসুদ বলেন, বাংলাদেশের জাতীয় ইতিহাসের গুরুত্বপূর্ণ দলিল ‘সংসদে তিন প্রজন্ম’ গ্রন্থটি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter