এশিয়ায় জিডিপি প্রবৃদ্ধির হারে বাংলাদেশ সর্বোচ্চ

-পররাষ্ট্রমন্ত্রী

  সিলেট ব্যুরো ১০ অক্টোবর ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন বলেছেন, এশিয়ার দেশগুলোর মধ্যে বাংলাদেশের জিডিপি প্রবৃদ্ধির হার এখন সর্বোচ্চ। বিশ্বের সব জিনিস এখন বাংলাদেশে তৈরি হবে। মঙ্গলবার রাতে সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির নবনির্বাচিত কমিটির সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। চেম্বার হল রুমে সভায় সভাপতিত্ব করেন সিলেট চেম্বারের নবনির্বাচিত সভাপতি আবু তাহের মো. শুয়েব।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, আগামী পাঁচ বছরের মধ্যে দেশে অতি দরিদ্রের হার ৫ ভাগের নিচে নেমে আসবে। সিলেটে নতুন করে একটি হাউজিং এস্টেট করতে হবে। তিনি একটি জায়গা খোঁজার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান। তিনি জানান, সিলেট সিটি কর্পোরেশনের আয়তন বাড়ানো হবে। সিটির পরিধি হবে ১৭৯ বর্গকিলোমিটার। সিটির পরিধি বাড়লে বাজেটও বেশি পাওয়া যাবে। মেয়রের মর্যাদাও বাড়বে।

সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিলেট চেম্বারের সাবেক প্রশাসক আসাদ উদ্দিন আহমেদ, সদর উপজেলার চেয়ারম্যান আশফাক আহমদ। বক্তব্য দেন মেট্রোপলিটন চেম্বারের সভাপতি আফজল রশিদ চৌধুরী, চেম্বারের সাবেক সভাপতি ফারুক আহমদ মিসবাহ, চেম্বারের সাবেক পরিচালক হিজকিল গুলজার, শাহ আলম, আমিরুজ্জামান চৌধুরী, চেম্বারের নির্বাচনী বোর্ডের চেয়ারম্যান অ্যাডভোকেট নাসির উদ্দিন, আপিল বিভাগের চেয়ারম্যান সামিউল আলম। শুভেচ্ছা বক্তব্য দেন চেম্বারের সাবেক নেতা এমদাদ হোসেন।

বাংলাদেশে ধর্মীয় সম্প্রীতির চিত্র বিশ্বব্যাপী প্রশংসিত : এর আগে নগরীর ঐতিহ্যবাহী চাঁদনিঘাটে শারদীয় দুর্গোৎসবে প্রতিমা বিসর্জন উপলক্ষে বাংলাদেশ পূজা উদ্যাপন পরিষদ আয়োজিত সুবোধমঞ্চে প্রধান অতিথির বক্তব্য দেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের মহানগর সভাপতি সুব্রত দেব। জেলা সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রঞ্জন ঘোষ ও মহানগর শাখার সম্পাদক রজত কান্তি গুপ্তের পরিচালনায় বক্তব্য দেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, সাবেক মেয়র ও মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ প্রমুখ।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×