বিচার দাবিতে ছাত্রলীগের শোক র‌্যালি

  যুগান্তর রিপোর্ট ১১ অক্টোবর ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যায় জড়িতদের দ্রুত বিচার দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ (ঢাবি) দেশের কয়েকটি স্থানে শোক র‌্যালি বের করেছে ছাত্রলীগ। বৃহস্পতিবার দুপুরে ঢাবি ক্যাম্পাসে শোক র‌্যালি শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য। এ সময় ছাত্রলীগ নেতাকর্মীদের বিরুদ্ধে বুয়েটের বিভিন্ন হলের কক্ষে নিয়মিত শিক্ষার্থীদের নির্যাতনের অভিযোগ তিনি অস্বীকার করেন। তিনি বলেন, টর্চার সেলের সঙ্গে ছাত্রলীগ পরিচিত নয়। টর্চার সেলের নামও ভালোভাবে জানে না ছাত্রলীগ নেতাকর্মীরা। একটি মহল চক্রান্ত করে ছাত্রলীগের সঙ্গে টর্চার সেলকে জড়াচ্ছে।

দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন থেকে শোক র‌্যালি বের করে ছাত্রলীগ। এ সময় নেতাকর্মীদের হাতে ‘অপরাধীদের কোনো দল নেই’, ‘ছাত্রলীগে আবর্জনা থাকার দরকার নেই’ ইত্যাদি সংবলিত প্ল্যাকার্ড দেখা যায়। র‌্যালিটি বিশ্ববিদ্যালয়ের টিএসসি, শহীদ মিনার, ফুলার রোড এলাকা হয়ে ভিসির বাসভবনের সামনে গিয়ে শেষ হয়। পরে সেখানে সংক্ষিপ্ত সমাবেশে ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আরও দাবি করেন, বিশেষ উদ্দেশ্য নিয়ে ছাত্রলীগে ‘ঢুকে পড়া অনুপ্রবেশকারীরা’ই নানা অপকর্ম করছে। তিনি বলেন, আমরা তাদের খুঁজে বের করব। সাংগঠনিকভাবে তথ্য নেয়ার পাশাপাশি আমরা সাংবাদিক ও আইনশৃঙ্খলা বাহিনীর কাছ থেকেও তথ্য সংগ্রহ করছি। ৮ অক্টোবর ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রলীগ নেতার ‘মাথায় পিস্তল ঠেকানোর’ অপরাধে হাজী মুহম্মদ মুহসীন হল থেকে দুই শিক্ষার্থী হাসিবুর রহমান তুষার ও আবু বকর আলিফকে গ্রেফতার করেছে পুলিশ। বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের উপকমিটি থেকে বহিষ্কৃত এ দুই শিক্ষার্থী এখন ভিপি নুরুল হক নূরের ছত্রছায়ায় ক্যাম্পাসে ‘অপকর্ম করছে’।

ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয় বলেন, কোনো ব্যক্তির অপরাধ ও অপকর্মের দায় সংগঠন নেবে না। ছাত্রলীগের সুনাম নষ্টকারী যেই হোক না কেন, তার বিরুদ্ধে কঠোর অবস্থান নেব আমরা।

র‌্যালিতে কেন্দ্রীয় ও ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার পাশাপাশি ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সাতটি কলেজের ছাত্রলীগের নেতাকর্মীরাও যোগ দেন। এছাড়াও অংশ নেন ঢাকা মহানগর উত্তর ও ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের নেতাকর্মীরা। এছাড়া বিভিন্ন স্থানে ছাত্রলীগ র‌্যালি বের করে। প্রতিনিধিদের পাঠানো খবর-

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) : বিকালে শোক র‌্যালি বের করে রূপগঞ্জ উপজেলা ছাত্রলীগ ও সরকারি মুড়াপাড়া কলেজ ছাত্র সংসদ। মুড়াপাড়া কলেজ র‌্যালিটি থেকে শুরু হয়ে বেশ কয়েকটি সড়ক প্রদক্ষিন করে। র‌্যালিতে অংশগ্রহণ করেন সরকারি মুড়াপাড়া কলেজের অধ্যক্ষ সুকুমার দাস, রূপগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি ফয়সাল আলম সিকদার, সাধারণ সম্পাদক শেখ ফরিদ ভূঁইয়া মাসুম, সরকারি মুড়াপাড়া কলেজের ভিপি সাইফুল ইসলাম তুহিন, জিএস সাদিকুল ইসলাম সজীব, এজিএস আশিকুর রহমান, আওলাদ হোসেন বাদল, মাহবুব ভূঁইয়া প্রমুখ।

ইবি : দুপুর ২টায় ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগের একাংশ শোক র‌্যালি বের করে। এতে শাখা ছাত্রলীগের সভাপতি-সম্পাদক অংশ নেননি। শাখা ছাত্রলীগের সাবেক কমিটির সাংগঠনিক সম্পাদক তৌকির মাহফুজ মাসুদ ও সাবেক সহ-সম্পাদক ফয়সাল সিদ্দীকি আরাফাতের নেতৃত্বে র‌্যালিটি দলীয় টেন্ট থেকে শুরু হয়ে ক্যাম্পাস ঘুরে দলীয় টেন্টে এসে শেষ হয়। র‌্যালিতে ছাত্রলীগ নেতা আল আমিন জোয়াদ্দার, শাহজালাল সোহাগ, মাহিদুল, রাব্বি, সাগর, সোহেল রানাসহ প্রায় ৩ শতাধিক নেতাকর্মী অংশ নেয়।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×