সবাইকে আইনের আওতায় আনা হবে যে দলেরই হোক

-আইনমন্ত্রী

  নোয়াখালী প্রতিনিধি ১১ অক্টোবর ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

আইন, বিচার ও সংসদবিষয়কমন্ত্রী আনিসুল হক বলেছেন, বুয়েটের ছাত্র আবরার ফাহাদ হত্যাকাণ্ডের তদন্ত শেষে যাদের নাম বেরিয়ে আসবে তাদের সবাইকে আইনের আওতায় আনা হবে। সে যে দলেরই হোক। অভিযোগপত্র পাওয়ার পর কোন আদালতে বিচার হবে তা তখনই সিদ্ধান্ত নেয়া হবে। সব আদালত ভবনকে সিসি ক্যামেরার আওতায় আনা হবে।

আইনমন্ত্রী বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে নোয়াখালীতে নবনির্মিত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ভবনের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। এর আগে মন্ত্রী আদালত ভবনের সামনে ফিতা কেটে পায়রা ও বেলুন উড়িয়ে এ অনুষ্ঠানের উদ্বোধন করেন। অনুষ্ঠানে নোয়াখালী জেলা ও দায়রা জজ সালেহ উদ্দিন আহমেদ সভাপতিত্ব করেন। উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন নোয়াখালী-৪ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একরামুল করিম চৌধুরী, নোয়াখালী-৬ আসনের সংসদ সদস্য আয়েশা ফেরদৌস, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ফরিদা খানম, আইন ও বিচার বিভাগের সচিব গোলাম সারওয়ার, যুগ্ম-সচিব ও ভবন নির্মাণের প্রকল্প সমন্বয়ক বিকাশ সরকার কুমার সাহা, সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক ড. বশির আহমেদ, চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট উৎপল চৌধুরী, জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট এবিএম জাকারিয়া, সেক্রেটারি আজিজুল হক বকশী। এ সময় জেলা প্রশাসক তন্ময় দাস, পুলিশ সুপার আলমগীর হোসেন, জেলা আওয়ামী লীগের সভাপতি ও সুবর্ণচর উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ খায়রুল আনম চৌধুরী, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক সামছুদ্দিন জেহান, সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সাবেক সেক্রেটারি অ্যাডভোকেট ড. বশির আহমেদসহ বারের সব আইনজীবী, রাজনৈতিক ব্যক্তিবর্গ ও স্থানীয় গন্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

মন্ত্রী বলেন, চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ভবনের উদ্বোধন বিচার বিভাগের জন্য একটি স্মৃতি চিহ্ন হয়ে থাকবে। আগামী ৫০ বছরে এজলাসের অভাবে বিচারের প্রহর গুনতে হবে না। দ্রুত মামলা নিষ্পত্তির লক্ষ্যে দশ বছরে ১ হাজার ২৮ জন বিচারক নিয়োগ দেয়া হয়েছে। এ পর্যন্ত ২৬টি জেলায় চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ভবনের উদ্বোধন করা হয়েছে। এতে বিচার বিভাগের আর অবকাঠামোগত সমস্যা থাকবে না।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×