অন্যায় অত্যাচারের বিরুদ্ধে জেগে উঠেছে জনগণ : ড. মোশাররফ

সরকার রাষ্ট্র নিয়ন্ত্রণের ক্ষমতা হারিয়ে ফেলেছে -মওদুদ

  যুগান্তর রিপোর্ট ১১ অক্টোবর ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

সরকারের অন্যায় অত্যাচারের বিরুদ্ধে জেগে উঠেছে জনগণ- এমন দাবি করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, দেশের যত আন্দোলন হয়েছে সেসব আন্দোলনে নেতৃত্ব দিয়েছে ছাত্ররা। শহীদ জেহাদ স্বৈরাচার এরশাদের বিরুদ্ধে প্রথম রক্ত দিয়ে তার পতনের বীজ রোপণ করে গিয়েছিল। ঠিক একইভাবে বর্তমান স্বৈরাচারী সরকারের বিরুদ্ধে শহীদ আবরার জীবন দিয়ে তাদেরও পতনের অঙ্কুর পুঁতে গেছেন, শুভ সূচনা করে গেছেন। তার সমাপ্তি ঘটানোর দায়িত্ব বর্তমান এবং সাবেক ছাত্রনেতাদের। জনগণ জেগে উঠেছে, ছাত্রজনতা ঐক্যবদ্ধভাবে স্বৈরাচার ফ্যাসিবাদী সরকারের পতন ঘটিয়ে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করবেই।

বৃহস্পতিবার জাতীয় প্রেস ক্লাবে শহীদ জেহাদ দিবস উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। প্রেস ক্লাবের সামনে এক মানববন্ধনে অংশ নিয়ে দলটির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ দাবি করেন, বুয়েটের শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যায় প্রমাণ হয়েছে সরকার রাষ্ট্র নিয়ন্ত্রণের ক্ষমতা হারিয়ে ফেলেছে।

শহীদ জেহাদ স্মৃতি পরিষদের উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় অংশ নিয়ে মোশাররফ ছাত্রলীগের নানা অনিয়ম-অপকর্ম ও নৃশংসতার কথা তুলে ধরে বলেন, গত ১০ বছর ধরে সারা দেশে চাঁদাবাজি-টেন্ডারবাজি চলছে। উন্নয়নের ফাঁকা বুলি ছুড়ে লুটপাট করা হচ্ছে। সরকারের ছত্রছায়ায় ঢাকা শহর এখন ক্যাসিনো নগরীতে পরিণত হয়েছে। বুয়েটের মেধাবী শিক্ষার্থী আবরারকে হত্যা করার পর সরকারদলীয় ছাত্র সংগঠনের নেতাকর্মীরা পুলিশ দিয়ে সিসিটিভি ফুটেজ নিজেদের করায়ত্ত করতে চেয়েছিল। কিন্তু বুয়েটের সাধারণ শিক্ষার্থীদের তোপের মুখে ২ ঘণ্টা পরে সেই ফুটেজ দিতে বাধ্য হয় পুলিশ। সেই ফুটেজে অপরাধীরা চিহ্নিত হওয়ায় সরকার তাদের গ্রেফতার করতে বাধ্য হয়েছে। শিক্ষাঙ্গনকে কলুষিত করে ত্রাসের রাজত্ব গড়ে তোলা এরা কারা? সবাই জানে এরা ছাত্রলীগ। এরা প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী।

আয়োজক সংগঠনের সভাপতি ডাকসুর সাবেক ভিপি আমানউল্লাহ আমানের সভাপতিত্বে আলোচনা সভায় বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, যুগ্ম সম্পাদক খায়রুল কবির খোকন, সাবেক ছাত্রনেতা সাইফুদ্দিন মনি, খন্দকার লুৎফর রহমান, এবিএম মোশারফ হোসেন, আজিজুল বারী হেলাল ও আমিরুল ইসলাম খান আলীম প্রমুখ বক্তব্য দেন।

সরকার নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেছে : বুয়েটের শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যায় প্রমাণ হয়েছে সরকার নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। বৃহস্পতিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে অ্যাসোসিয়েশন অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (এ্যাব) আয়োজিত মানববন্ধনে তিনি এ মন্তব্য করেন। বুয়েটের মেধাবী ছাত্র আবরার ফাহাদ হত্যাকারীদের ফাঁসির দাবিতে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে বিএনপির ভাইস চেয়ারম্যান এজেডএম জাহিদ হোসেন, শওকত মাহমুদ, ডিইউজের সভাপতি কাদের গণি চৌধুরী, বিএনপির সহ-প্রচার সম্পাদক কৃষিবিদ শামীমুর রহমান শামীম প্রমুখ অংশ নেন। মওদুদ বলেন, আজকের সম্রাট কিং অব ক্যাসিনো। তাকে ধরা হলো, ২ দিনও জেলে ছিলেন না। এর মধ্যে তাকে আরাম-আয়েশের জন্য হাসপাতালে রাখা হল। আর আমাদের নেত্রী খালেদা জিয়ার অসুস্থতা সত্ত্বেও এক বছর দুই মাস সময় লেগেছে চিকিৎসার ব্যবস্থা করতে। এতেই প্রমাণ হয়- সম্রাট, খালিদ, শামীম এদের বিচার কোনোদিন বাংলার মাটিতে হবে না। শিগগিরই এরা সরকারের ছত্রছায়ায় জেলখানা থেকে বেরিয়ে আসবেন।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×