অনলাইন ক্যাসিনো

দুই সহযোগীসহ সেলিম প্রধান ফের রিমান্ডে

  যুগান্তর রিপোর্ট ১৪ অক্টোবর ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

অর্থ পাচার আইন মামলায় অনলাইন ক্যাসিনো গডফাদার সেলিম প্রধান ও তার দুই সহযোগীর পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। রোববার শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম সাদবীর ইয়াছির আহসান চৌধুরী আসামিদের রিমান্ডের এ আদেশ দেন। দুই সহযোগী হলেন- মো. আখতারুজ্জামান ও রোমান। গত ৮ অক্টোবর মাদক মামলায় দেয়া চার দিনের রিমান্ড শেষ হয়েছে।

এর আগে গুলশান থানায় দায়েরকৃত অর্থ পাচার আইনের এ মামলায় ওই তিন আসামির ১০ দিন করে রিমান্ডের আবেদন করা হয়। ৬ অক্টোবর সিআইডির পুলিশ পরিদর্শক মো. শহিদুল ইসলাম খান এ আবেদন করেন। ওইদিন মাদক মামলায় সেলিম প্রধান ও তার দুই সহযোগী রিমান্ডে থাকায় এ আবেদনের শুনানি হয়নি। এরপর গত ৯ অক্টোবর আদালত আসামির উপস্থিতিতে রিমান্ড শুনানির জন্য এদিন (১৩ অক্টোবর) ধার্য করেন। রিমান্ড আবেদনে বলা হয়, আসামি সেলিম প্রধানের বিরুদ্ধে র‌্যাব-১ অভিযান পরিচালনা করে প্রচুর পরিমাণ বিদেশি মদ, ক্যাসিনো খেলার সামগ্রী, বিদেশি মুদ্রা, দেশীয় মুদ্রা, অ্যাকাউন্টের চেক বই ও বন্যপ্রাণীর চামড়া উদ্ধার করে। অবৈধ ও আমদানি নিষিদ্ধ ক্যাসিনো সামগ্রী কখন, কীভাবে ও কাদের সহযোগিতায় দেশে আনা হয়েছে তা জানা প্রয়োজন। এছাড়া বিদেশি মদ কখন, কীভাবে ও কাদের সহযোগিতায় দেশে আনা হয়; কাদের মদদে অনলাইন ক্যাসিনো ব্যবসা চলত, এর সঙ্গে কে কে জড়িত এগুলো বের করতে হবে। একই সঙ্গে দেশি-বিদেশি ক্যাসিনো ব্যবসার পার্টনারদের শনাক্ত করা; জড়িত প্রশাসনিক ও রাজনৈতিক ব্যক্তিদের সম্পর্কে তথ্য-প্রমাণ সংগ্রহ ও তাদের গ্রেফতার করা এবং অবৈধ টাকার উৎস ও আয়-ব্যয় খাত উদ্ঘাটনের জন্য আসামিদের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা একান্ত জরুরি। অপরদিকে আসামি পক্ষে রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করা হয়। উভয় পক্ষের শুনানি শেষে আদালত আসামিদের জামিন নাকচ করে রিমান্ডের ওই আদেশ দেন। আদালত সূত্র জানায়, গত ৩০ সেপ্টেম্বর দুপুরে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সেলিম প্রধানকে গ্রেফতার করে র‌্যাব। নিজ বাসায় হরিণের চামড়া রাখার অপরাধে ভ্রাম্যমাণ আদালত ওই তিনজনকে ছয় মাসের কারাদণ্ড দেন। এছাড়া ২ অক্টোবর রাজধানীর গুলশান থানায় তাদের বিরুদ্ধে অর্থ পাচার ও মাদকদ্রব্য আইনে দুটি মামলা করে র‌্যাব। মাদক আইনের মামলায় গত ৩ অক্টোবর ওই তিন আসামির চার দিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত। ৮ অক্টোবর মাদক মামলায় রিমান্ড শেষে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×