সোনামসজিদ দিয়ে ছয় দিনে এলো ২৭শ’ টন পেঁয়াজ

ছাড়ে হয়রানির অভিযোগ

  শিবগঞ্জ প্রতিনিধি ২০ অক্টোবর ২০১৯, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

সোনামসজিদ স্থলবন্দর দিয়ে ৬ দিনে দেশে ঢুকেছে পেঁয়াজবাহী ১৬০টি ট্রাক। ভারতের মহদীপুর স্থলবন্দর হয়ে আসা এসব ট্রাকে ২ হাজার ৭০০ টন পেঁয়াজ দেশে ঢুকেছে।

পানামা পোর্ট লিং-এর ম্যানেজার অপারেশন কামাল হোসেন ও সোনামসজিদ সিঅ্যান্ডএফ অ্যাজেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি মোস্তাফিজুর রহমান মোস্তাক এ তথ্য জানিয়েছেন।

তারা অভিযোগ করেন, সোনামসজিদ বন্দরে আমদানি করা পেঁয়াজ ছাড়ে হয়রানি করা হচ্ছে। বিষয়টি তারা স্থানীয় সংসদ সদস্য ডা. সামিল উদ্দীন আহমেদ শিমুলকেও জানিয়েছেন। শিমুল এতে নজর দেয়ার জন্য কাস্টমস কমিশনার রাজশাহীকে অনুরোধ করেছেন।

এ ব্যাপারে সোনামসজিদ স্থলবন্দরে দায়িত্বরত সহকারী কমিশনার সাইফুর রহমানের সঙ্গে মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করে পাওয়া যায়নি। তবে কাস্টমসের উপ-রাজস্ব কর্মকর্তা বুলবুল দাবি করেন, হয়রানির অভিযোগ সঠিক নয়। পেঁয়াজ আমদানিকারক জোহরুল হক জানান, ২৮ সেপ্টেম্বরের আগে এলসি করা পেঁয়াজ ভারত থেকে আসছে। ২৮ তারিখ পর্যন্ত আসবে। কাস্টমস সূত্র জানায়, রোববার ২৩, সোমবার ৩১, মঙ্গলবার ২৯ ও বুধবার ৩০, বৃহস্পতিবার ২৫ ও শনিবার ২৫টি ট্রাক বন্দরে ঢুকেছে। এত পেঁয়াজ আমদানি হলেও বাজারে দাম আগের মতোই। শনিবার বিকালে শিবগঞ্জের ব্যবসায়ী আবদুল অহাব জানান, দেশি পেঁয়াজ বিক্রি হচ্ছে ৯৫ টাকা কেজি, ভারতীয় পেঁয়াজ ৭০ টাকা।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত