কেন্দ্রীয় কার্যালয় থেকে বাসায় ফিরলেন রিজভী

  যুগান্তর রিপোর্ট ২৭ মার্চ ২০২০, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির পরই নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয় ছাড়লেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী। ৭৮৭ দিন কার্যালয়ে অবস্থানের পর বৃহস্পতিবার দুপুরে বাসায় যান তিনি। ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি আদালতে দণ্ডপ্রাপ্ত হয়ে কারাগারে যান খালেদা জিয়া। এর কয়েক দিন আগে থেকেই কার্যালয়ে অবস্থান করেন রিজভী। চেয়ারপারসন কারাগারে যাওয়ার পর তিনি ঘোষণা করেন তার (খালেদা জিয়া) মুক্তি না হওয়া পর্যন্ত তিনি বাসায় যাবেন না। বুধবার খালেদা জিয়া মুক্ত হয়ে গুলশানের বাসায় ফেরেন। এরপরই রিজভী আহমেদ সিদ্ধান্ত নেন তিনিও কার্যালয় ছেড়ে বাসায় ফিরে যাবেন।

জানতে চাইলে টেলিফোনে রিজভী যুগান্তরকে বলেন, আমি ৭৮৭ দিন পার্টি অফিসে অবস্থান করেছি। যখন রাজনৈতিক একটা ক্রান্তিকাল শুরু হয়েছিল, তখন কার্যালয়ে অবস্থান নিয়ে দলীয় কর্মকাণ্ড শুরু করি। এরপর ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি বিএনপি চেয়ারপারসনকে কারাগারে পাঠানো হয়। আমার একটা ব্রত ছিল দেশনেত্রী খালেদা জিয়া মুক্ত না হওয়া পর্যন্ত আমি দলীয় কার্যালয়ে অবস্থান করব এবং সারা দেশের নেতাকর্মীরা যেন কার্যালয়ে এসে কোনো নেতাকে পেল না- এ রকম পরিস্থিতি যেন না হয়। সব কিছু বিবেচনায় নিয়েই আমি এখানে অবস্থান করেছি। চেয়ারপারসনের মুক্তির মধ্য দিয়ে আমার ব্রত পূরণ হয়েছে। সেজন্য আমি সিদ্ধান্ত নিয়েছি, বাসায় ফিরে যাব। রিজভী জানান, বাসায় গেলেও প্রতিদিন তিনি কার্যালয়ে আসবেন।

নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে ২ বছর ১ মাস ২৬ দিন অবস্থানকালে রিজভী তৃতীয় তলায় দফতরের একটি ছোট্ট কক্ষে থাকতেন। এ দীর্ঘ সময়কালে তার যেসব বইপত্র ছিল তা কয়েকটি বস্তায় ভরে নিজের ছোট গাড়িতে তুলে মোহাম্মদপুরের শ্যামলীতে আদাবরের বাসায় নেয়া হয়েছে। অফিস কর্মী রফিকুল ইসলাম ও শামীম হোসেন তাকে গাড়ি পর্যন্ত এগিয়ে দিয়ে বিদায় জানান।

'কোভিড-১৯' সর্বশেষ আপডেট

# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৫১ ২৫
বিশ্ব ৮,৫৬,৯১৭১,৭৭,১৪১৪২,১০৭
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×