প্রধানমন্ত্রীর নির্দেশ

রাজধানীর দুস্থদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ শুরু

  যুগান্তর রিপোর্ট ৩০ মার্চ ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

মিরপুর টোলারবাগে নিম্নআয়ের মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করছেন ঢাকা উত্তর সিটির মেয়র আতিকুল ইসলাম। ছবি: যুগান্তর

প্রধানমন্ত্রীর নির্দেশে করোনাভাইরাসে কর্মহীন হয়ে পড়া দুস্থদের মাঝে খাদ্য উপকরণ বিতরণ করছে ঢাকা উত্তর ও ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন। দুর্যোগকালীন ৭৮ হাজার ৮০০টি পরিবারকে দুই সিটির পক্ষ থেকে এ খাদ্য সহযোগিতা দেয়ার লক্ষ্যে কার্যক্রম শুরু করেছে।

রোববার সকালে মিরপুরের টোলারবাগে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন এবং বিকালে গুলিস্তানে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন দুস্থদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করে।

মিরপুরে খাদ্যসামগ্রী বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডিএনসিসির নবনির্বাচিত মেয়র আতিকুল ইসলাম এবং ভারপ্রাপ্ত মেয়র জামাল মোস্তফা। বিকালে গুলিস্তানে খাদ্য উপকরণ বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডিএসসিসি মেয়র মোহাম্মদ সাঈদ খোকন, প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ মো. ইমদাদুল হক প্রমুখ।

সংশ্লিষ্টরা জানান, ডিএনসিসি ৬০০ টাকার সমপরিমাণ ৫ কেজি চাল, ১ কেজি ডাল, ২ কেজি আলু এবং ২ লিটার তেল বিতরণ করেন ১ হাজার দুস্থ পরিবারের মাঝে। আর ডিএসসিসিও ৬০০ টাকার সমপরিমাণ ৫ কেজি চাল, ৫ কেজি আলু, ২ কেজি ডাল, ১ লিটার তেল এবং ১টি সাবান বিতরণ করেছে। টোলারবাগে খাদ্য উপকরণ বিতরণ অনুষ্ঠানে মেয়র আতিকুল ইসলাম বলেন, টোলার বাগে করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হওয়ায় এখানকার কিছু অংশ লকডাউন করা হয়েছে। সে কারণে এ এলাকার মানুষের খাদ্য উপকরণের সংকট তৈরি হয়েছে। সে জন্য আমরা যেসব পরিবার খাদ্য উপকরণ সংকটে পড়েছে, সেসব পরিবারে খাবার পৌঁছে দেয়ার কার্যক্রম শুরু করেছি। দুর্যোগকালীন ধরে এটা অব্যাহত থাকবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় ডিএনসিসির ৫৪টি ওয়ার্ডে ২৮ হাজার ৮০০টি দুস্থ পরিবারের তালিকা প্রণয়ন করা হয়েছে। স্থানীয় কাউন্সিলর ও সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলরদের মাধ্যমে এসব পরিবারের সদস্যদের মাঝে খাবার উপকরণ বিতরণ করা হবে।

গুলিস্তানে খাদ্য উপকরণ বিতরণ অনুষ্ঠানে ডিএসসিসি মেয়র মোহাম্মদ সাঈদ খোকন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ডিএসসিসির ৭৫টি ওয়ার্ডের ৫০ হাজার দুস্থ পরিবারের মাঝে দুর্যোগকালীন খাদ্য উপকরণ বিতরণ শুরু করেছি। এটা পুরো দুর্যোগকালীন সময়ে চলমান থাকবে। তিনি বলেন, করোনা ভাইরাসের প্রভাবের কারণে শহরের মানুষের চলাচল কমে গেছে। এ কারণে নিু আয়ের মানুষের রোজগার নেই। সে কথা চিন্তা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ নির্দেশা দিয়েছেন। আমরা ডিএসসিসির পক্ষ থেকে সব কাউন্সিলর ও কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে অসহায়-দুস্থদের সহযোগিতা করতে মাঠে তৎপর রয়েছি। এ কার্যক্রম অব্যাহত থাকবে।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও
 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত