মসলাসহ নিত্যপণ্যের বাজারে অভিযান

দেড়শ’ প্রতিষ্ঠানকে ৫ লাখ ৪৭ হাজার টাকা জরিমানা

  যুগান্তর রিপোর্ট ১৩ মে ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

ঈদ ঘিরে মসলাসহ নিত্যপণ্যের দাম সহনীয় রাখতে সারা দেশে অভিযান পরিচালনা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। এ সময় ৯৮টি বাজারে (পাইকারি ও খুচরা) তদারকিকালে পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করা, অধিক মূল্যে পণ্য বিক্রি করা, মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রি করা ও ভোক্তা স্বার্থবিরোধী বিভিন্ন অপরাধে ১৪১টি প্রতিষ্ঠানকে মোট পাঁচ লাখ ৪৭ হাজার জরিমানা করা হয়েছে। মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নিত্যপ্রয়োজনীয় পণ্যের সরবরাহ, মজুদ ও পণ্যমূল্য সহনীয় রাখতে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি নিয়মিতভাবে অধিদফতরের বাজার তদারকি কার্যক্রম প্রত্যক্ষভাবে মনিটরিং করছেন। এ সময় তিনি প্রয়োজনীয় দিকনির্দেশনা দিয়েছেন। এছাড়া বাণিজ্য সচিব ড. জাফর উদ্দীনের তত্ত্বাবধানে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের মহাপরিচালক বাবলু কুমার সাহার নেতৃত্বে ও পরিচালক (প্রশাসন) শামীম আল মামুনের সহযোগিতায় সারা দেশে বাজার তদারকি করা হয়েছে।

ঢাকা মহানগরী ও ঢাকার সাভার উপজেলার বিভিন্ন বাজারে এ অভিযান পরিচালনা করেন ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক (উপ-সচিব) মনজুর মোহাম্মদ শাহরিয়ার, প্রধান কার্যালয়ের উপ-পরিচালক মাসুম আরেফিন, বিকাশ চন্দ্র দাস ও সহকারী পরিচালক আবদুল জব্বার মণ্ডল, ফাহমিনা আক্তার, রজবী নাহার রজনী, রোজিনা সুলতানা, মাগফুর রহমান ও মাহমুদা আক্তার। ঢাকা মহানগরী ও ঢাকার সাভার উপজেলায় অধিদফতরের ৯ জন কর্মকর্তার নেতৃত্বে ২৪টি বাজারে (পাইকারি ও খুচরা) এ অভিযান পরিচালিত হয়। ঢাকার বাইরে ৬১ জন কর্মকর্তা বিভাগে উপ-পরিচালক ও জেলায় সহকারী পরিচালকদের নেতৃত্বে ৭৪টি বাজারে অভিযান পরিচালিত হয়।

আরও খবর
 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত