চট্টগ্রামে ‘এক মিনিটের বাজার’

প্রতিদিন ১ হাজার পরিবার বিনামূল্যে পাচ্ছে সবজি

  চট্টগ্রাম ব্যুরো ১৪ মে ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

এ বাজার থেকে বিনামূল্যে সবজি পাচ্ছে অসহায়রা। ছবি: যুগান্তর

চট্টগ্রামে অসহায় ও কর্মহীন দরিদ্র পরিবারের জন্য ব্যতিক্রমী ‘এক মিনিটের বাজার’ চালু করেছে সেনাবাহিনী। ভাসমান এ বাজার একেক দিন নগরীর একেক জায়গায় বসবে। সেখান থেকে বিনামূল্যে পরিবারগুলোর মাঝে সবজি বিতরণ করা হবে। বুধবার নগরীর জমিয়তুল ফালাহ মসজিদ মাঠে এ বাজার বসানো হয়।

সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত সম্পূর্ণ স্বাস্থ্যবিধি মেনে টোকেনধারী অসহায় পরিবারের লোকজন এ বাজার থেকে নিয়ে যান পছন্দের সবজি। আগামী এক মাস প্রতিদিন এক হাজার পরিবার এ বাজার থেকে বিনামূল্যে সবজি পাবে। বরবটি, শসা, ঢেঁড়স, বেগুনসহ নানা ধরনের সবজি রয়েছে এ বাজারে।

সেনাবাহিনীর ৩৪ ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশন ব্রিগেড ব্যতিক্রমধর্মী এ বাজার চালু করেছে। ব্রিগেডের কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল আহমেদ তানভির মাজহার সিদ্দিক জানান, আগামী এক মাস চলবে এ বাজার।

প্রতিদিন এক হাজার পরিবার এক মিনিটের বাজার থেকে বিনামূল্যে পছন্দের সবজি পাবেন। তবে বাজার বসার আগেই বাজারের আশপাশে অবস্থানকারী হতদরিদ্র ও কর্মহীনদের তালিকা তৈরি করে তাদের দেয়া হবে টোকেন। টোকেন দেখিয়ে বাজার থেকে পছন্দের সবজি নেয়া যাবে।

সংশিষ্ট সূত্র জানায়, দুই উদ্দেশ্যে এক মিনিটের বাজার চালু করা হয়েছে। জেলার সীতাকুণ্ড, রাউজান, রাঙ্গুনিয়া, পটিয়া, বাঁশখালী, সাতকানিয়া, লোহাগাড়াসহ বিভিন্ন উপজেলার প্রান্তিক কৃষকদের কাছ থেকে বাজার মূল্যে সবজি কিনে আনবে সেনাবাহিনী।

তা বিনামূল্যে প্রদান করা হবে এক মিনিটের বাজারের মাধ্যমে। এতে একদিকে প্রান্তিক কৃষক তাদের উৎপাদিত পণ্যের বাজার মূল্য পাবেন, অন্যদিকে করোনায় বিপর্যস্ত হতদরিদ্র ও কর্মহীন মানুষ পাবেন বিনামূল্যে সবজি।

 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত