গণমাধ্যম কর্মীদের বিশেষ অনুদান দেয়ার আহ্বান ডিইউজের

  যুগান্তর রিপোর্ট ১৪ মে ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

করোনার এই দুঃসময়ে সাংবাদিকদের অর্থনৈতিক সুরক্ষা নিশ্চিত করতে বিশেষ অনুদান দেয়ার দাবি জানিয়েছে ঢাকা সাংবাদিক ইউনিয়ন- ডিইউজের একাংশ। একই সঙ্গে সাংবাদিকদের জন্য নির্দিষ্ট চিকিৎসা কেন্দ্র স্থাপনের জন্য সরকারের প্রতি আহ্বানও জানিয়েছে সংগঠনটি। বুধবার ঢাকা সাংবাদিক ইউনিয়ন একাংশের নির্বাহী পরিষদের এক ভার্চুয়াল সভায় এ আহ্বান জানানো হয়।

সংগঠনের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ঢাকা সাংবাদিক ইউনিয়নের একাংশের সভাপতি কাদের গনি চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শহিদুল ইসলামের সঞ্চালনায় এই সভায় অংশ নেন সহ-সভাপতি শাহীন হাসনাত, বাছির জামাল, রাশেদুল হক, যুগ্ম সাধারণ সম্পাদক শাহজাহান সাজু, কোষাধ্যক্ষ গাজী আনোয়ার, সাংগঠনিক সম্পাদক মো. দিদারুল আলম। সভায় ১৭ দফা সিদ্ধান্ত গৃহীত হয়। এতে গণমাধ্যমে ছাঁটাই বন্ধ ও ঈদুল ফিতরের আগে সংবাদকর্মীদের বকেয়াসহ চলতি মাসের বেতন ও উৎসব ভাতা দেয়ার দাবি জানানো হয়। করোনার বিস্তারের মধ্যে চাকরিচ্যুতদের পুনর্বহালের দাবি ছাড়াও কোনো সংবাদকর্মী করোনায় আক্রান্ত হলে তার চিকিৎসার সম্পূর্ণ ব্যয়ভার গণমাধ্যম মালিককে বহন করার জোর দাবি জানানো হয়। করোনায় আক্রান্ত হয়ে কেউ মারা গেলে প্রতিষ্ঠান মালিকের পক্ষ থেকে ক্ষতিপূরণ বাবদ ন্যূনতম ৫০ লাখ এবং সরকারের পক্ষ থেকে ৫০ লাখ টাকা ক্ষতিপূরণ দেয়ার দাবি জানানো হয়।

 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত