অভিযোগ উঠেছে স্বাস্থ্য খাতের বরাদ্দ লোপাটের

-জিএম কাদের

  যুগান্তর রিপোর্ট ১৫ মে ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা জিএম কাদের এমপি বলেছেন, সরকার বিভিন্ন সময়ে স্বাস্থ্য খাতে বিপুল পরিমাণ অর্থ বরাদ্দ দিয়েছেন। এখন অভিযোগ উঠেছে সেই বরাদ্দ লোপাট হয়েছে। সরকারের উচিত একটি তদন্ত কমিশন গঠন করা। যদি কেউ দোষী প্রমাণ হয় তাহলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া উচিত।

বৃহস্পতিবার কাকরাইলে জাতীয় পার্টির কেন্দ্রীয় কার্যালয় চত্বরে দলের কো-চেয়ারম্যান সৈয়দ আবু হোসেন বাবলা এমপির ঈদ উপহার নেতাকর্মীদের মাঝে বিতরণকালে তিনি এ কথা বলেন। জিএম কাদের বলেন, একদল অসাধু জনপ্রতিনিধি হতদরিদ্রের ত্রাণসামগ্রী চুরি করছে, তাদের কেউ কেউ গ্রেফতার হয়েছে এবং সাময়িক বরখাস্ত হয়েছে। সাময়িক বরখাস্তই যথেষ্ট নয়, কঠোর শাস্তির ব্যবস্থা করতে হবে, যাতে অন্য কেউ ত্রাণ চুরি করতে সাহস না পায়। তিনি বলেন, দেশের এমন সংকটময় মুহূর্তে হতদরিদ্র মানুষ জীবিকা হারিয়ে ত্রাণের জন্য রাস্তায় ঘুরছে। খেটে খাওয়া মানুষদের বাঁচাতে সরকারও ব্যাপক ত্রাণ কার্যক্রম চালাচ্ছে। কিন্তু অসাধু জনপ্রতিনিধিরা ত্রাণ চুরি করছে। এটা মেনে নেয়া যায় না।

এ সময় বক্তব্য দেন জাতীয় পার্টির মহাসচিব ও বিরোধীদলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা এমপি, কো-চেয়ারম্যান সৈয়দ আবু হোসেন বাবলা এমপি, প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট রেজাউল ইসলাম ভূঁইয়া, দফতর সম্পাদক সুলতান মাহমুদ, যুগ্ম সাংগঠনিক সম্পাদক সুদন দে।

 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত