পাইকগাছায় ত্রাণের দাবিতে বাস শ্রমিকদের বিক্ষোভ

  পাইকগাছা (খুলনা) ও গাইবান্ধা প্রতিনিধি ১৫ মে ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

খুলনার পাইকগাছায় ত্রাণের দাবিতে বিক্ষোভ ও সড়ক অবরোধ করেছেন বাস শ্রমিকরা। বৃহস্পতিবার সকালে ত্রাণ দেয়ার জন্য ইউএনও শ্রমিকদের তার কার্যালয়ে ডেকে নেন। এ সময় প্রত্যেক শ্রমিককে ৫ কেজি চাল, ১ কেজি আলু, আধা কেজি লবণ, ডাল, তেল দিতে চাইলে শ্রমিকরা ক্ষুব্ধ হয়ে ওঠেন। নেব না, নেব না বলে মিছিল করে চলে যান। এরপর তারা পাইকগাছা জিরোপয়েন্ট ও তেলের পাম্পের কাছে রাস্তা অবরোধ করে যান চলাচল বন্ধ করে দেন। ১ ঘণ্টা পর উপজেলা চেয়ারম্যান গাজী মোহাম্মদ আলী, ইউএনও জুলিয়া সুকায়না, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ আরাফাতুল আলম ও ওসি এজাজ শফী ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করার চেষ্টা করেন। নিজেদের দাবি লিখিতভাবে জানাতে বলেন তারা। এরপর শ্রমিকরা অবরোধ প্রত্যাহার করে মাসে ৩০ কেজি চাল, ৫ কেজি ডাল, ১৫ কেজি আলু, ৫ লিটার তেল, ৫ কেজি পেঁয়াজ, ২ কেজি লবণ ও ২টি সাবান দাবি করে উপজেলা নির্বাহী অফিসার বরার লিখিত আবেদন করেন। মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি আবুল কালাম জানান, গাড়ি চলাচল বন্ধ থাকায় ৫৬৯ শ্রমিক ৫২ দিন পরিবার নিয়ে মানবেতর জীবনযাপন করছেন। যে ত্রাণ দেয়ার কথা বলা হয়েছে তা দিয়ে একটি পরিবারের দুইদিনও চলবে না।

উপজেলা চেয়ারম্যান গাজী মোহাম্মদ আলী বলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মানবিক দিক বিবেচনা করে শ্রমিকদের ত্রাণ দিতে গিয়ে বিপদে পড়েছেন। তারা ত্রাণের পরিবর্তে আড়াই হাজার টাকা বা ২০ কেজি চাল দাবি করেন। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশ ছাড়া এ দাবি পূরণ করা সম্ভব নয়।

ত্রাণ বিতরণের অনিয়ম বন্ধের দাবিতে ওয়ার্কার্স পার্টির মানববন্ধন : ত্রাণ বিতরণে অনিয়ম বন্ধ ও সব স্তরে পর্যাপ্ত ত্রাণের ব্যবস্থাসহ ধর্মীয় ও সাম্প্র্রদায়িক উসকানি বন্ধের দাবিতে বৃহস্পতিবার বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি গাইবান্ধা জেলা শাখার উদ্যোগে জেলা শহরের ডিবি রোডে মানববন্ধন কর্মসূচি পালিত হয়। এতে বক্তব্য দেন, ওয়ার্কার্স পার্টির পলিট ব্যুরোর সদস্য আমিনুল ইসলাম গোলাপ, জেলা সভাপতি প্রণব চৌধুরী খোকন, সাধারণ সম্পাদক মিলান কান্তি সরকার, সম্পাদক মণ্ডলির সদস্য মাসুদুর রহমান মাসুদ, সদস্য অ্যাডভোকেট আশরাফ আলী প্রমুখ।

আরও খবর
 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত