চকরিয়ায় সন্ত্রাসীদের দেয়া আগুনে ২৬ ঘর পুড়ে ছাই

নিহত ১, আহত ১০

  চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি ১৫ মে ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

চকরিয়ায় কৈয়ারবিলে সন্ত্রাসীদের দেয়া আগুনে ২৬টি বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। এ ঘটনায় আগুনে পুড়ে ঘটনাস্থলে মারা গেছে মনোয়ারা বেগম (৪৫) নামে এক নারী। নিহত মনোয়ারা বেগমের স্বামী মোজাহের আহমদসহ অন্তত ১০ জন আহত হয়েছেন। ঘটনার সময় সন্ত্রাসীরা অর্ধশত রাউন্ড গুলি ছুড়ে গৃহস্থের গরু-ছাগল, হাঁসমুরগি, ঘরে থাকা ধান-চাল, নগদ টাকাসহ বিভিন্ন জিনিসপত্র লুটপাট করেছে। বৃহস্পতিবার ভোরে চকরিয়া উপজেলা কৈয়ারবিল ইউনিয়নের খিলছাদেক এলাকায় এ ঘটনা ঘটে। চকরিয়া থানার অফিসার ইনচার্জ মো. হাবিবুর রহমান সন্ত্রাসীদের আগুন দেয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

স্থানীয়রা জানান, তারা মাতামুহুরী নদীর চরে দীর্ঘদিন ধরে বসবাস করে আসছেন। তাদের বসতভিটে জবর দখলের জন্য পার্শ্ববর্তী বরইতলী ইউনিয়নের গোবিন্দপুর পহরচাঁদা এলাকার ৪০-৫০ জনের সন্ত্রাসীদের দল নদী পার হয়ে হামলা চালায়। এ সময় সন্ত্রাসীরা অর্ধশত রাউন্ড গুলি ছোড়ে। অস্ত্রের মুখে ওই পাড়ার বাসিন্দাদের ঘরে ঘরে গিয়ে লুটপাট চালায়। তারা ওই পাড়ার বাড়িঘর থেকে নগদ টাকা, ধানচাল, গরু-ছাগল ও জিনিসপত্র লুটপাট করে নিয়ে যায়। পরে ঘরে ঘরে আগুন লাগিয়ে দিয়ে ২৬টি বসতঘর পুড়ে দেয়। মোজাহের আহমদকে চকরিয়া হাসপাতাল থেকে চট্টগ্রামের নিয়ে যাওয়া হয়েছে। ঘটনাস্থলে ছুটে যান চকরিয়া-পেকুয়ার এমপি জাফর আলাম এমএ ও চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ শামশুল তাবরীজ। এমপি জাফর আলম ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে তাৎক্ষণিক খাদ্যসহ প্রয়োজনীয় সাহায্য দিয়ে পুড়ে যাওয়া ঘর পুনঃনির্মাণ করে দেয়ারও আশ্বাস দিয়েছেন। কৈয়ারবিল ইউনিয়ন চেয়ারম্যান মক্কী ইকবাল হোসেন বলেন, এ ঘটনায় অনেক ক্ষতি হয়েছে। চকরিয়া থানার অফিসার ইনচার্জ মো. হাবিবুর রহমান বলেন, নিহত মনোয়ার বেগমের লাশ উদ্ধার করা হয়েছে। খাসজমি জবরদখল করার লক্ষ্যে পার্শ্ববর্তী বরইতলী ইউনিয়নের একদল সন্ত্রাসী এ ঘটনা ঘটিয়েছে। এ ঘটনায় যারাই জড়িত থাকুক তাদেরকে খুঁজে বের করে আইনের আওতায় আনা হবে।

 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত