করোনায় মৃত্যু নিয়ে অপপ্রচার চালানো হচ্ছে

-ওবায়দুল কাদের

  যুগান্তর রিপোর্ট ১৬ মে ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে অপপ্রচার চালানো হচ্ছে বলে দাবি করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। কেউ মারা গেলেই ঢালাওভাবে বলা হচ্ছে- করোনায় তার মৃত্যু হয়েছে। শুক্রবার রাজধানীর সংসদ ভবনের সরকারি বাসা থেকে ভিডিও কনফারেন্সে সংযুক্ত হয়ে তিনি এসব কথা বলেন।

সড়ক যোগাযোগ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের আরও বলেন, নানা শারীরিক জটিলতায় অনেকের মৃত্যু হচ্ছে। অথচ এ সব মৃত্যু নিয়ে মিথ্যাচার করা হচ্ছে। সরকারের বিরুদ্ধে অপপ্রচার চালিয়ে জাতীয় ও আন্তর্জাতিক একটি মহল বিভ্রান্তি সৃষ্টির অপতৎপরতায় লিপ্ত রয়েছে। প্রকৃতপক্ষে যাদের পরীক্ষা করা হচ্ছে- পজেটিভ-নেগেটিভ দুটোই আসছে। মৃত্যুর পরও পরীক্ষা করা হচ্ছে। ডিজিটাল নিরাপত্তা আইন করার বিষয়টি তুলে ধরে তিনি বলেন, অপরাধমূলক কাজে যারা উনকানি দিচ্ছে তাদের বিরুদ্ধে আইনশৃঙ্খলা বাহিনী ব্যবস্থা নিচ্ছে। তবে অপপ্রয়োগ রোধে স্বরাষ্ট্র মন্ত্রণালয় সজাগ রয়েছে। ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী ইতোমধ্যে এক লাখ কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা করেছেন। এছাড়া এক কোটি মানুষের মাঝে রেশন কার্ড চালু করা হয়েছে এবং ৫০ লাখ মানুষের মাঝে নগদ সহায়তা কর্মসূচি চালু করা হয়েছে। ঈদ সামনে রেখে এসব উদ্যোগ গ্রামীণ অর্থনীতিতে ইতিবাচক প্রভাব ফেলবে বলেও তিনি মন্তব্য করেন। এর আগে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সামগ্রী বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন ওবায়দুল কাদের। পরে উপ-কমিটির পক্ষ থেকে বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের মাঝে প্রতিনিধির মাধ্যমে প্রতিরোধ সামগ্রী ও চিকিৎসা সরঞ্জাম বিতরণ করা হয়। এ সময় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মতিয়া চৌধুরী, উপদেষ্টা পরিষদের সদস্য একেএম রহমতুল্লাহ, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, উপ-দফতর সম্পাদক সায়েম খান প্রমুখ উপস্থিত ছিলেন।

 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত