ডেঙ্গু মোকাবেলায় ডিএমপি’র পরিচ্ছন্নতা অভিযান

  যুগান্তর রিপোর্ট ৩০ মে ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

ডেঙ্গুর প্রাদুর্ভাব মোকাবেলায় ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) পক্ষ থেকে পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান শুরু হয়েছে। ওয়েলফেয়ার অ্যান্ড ফোর্স বিভাগ, যানবাহন শাখা, লজিস্টিকস এবং পাবলিক অর্ডার ম্যানেজমেন্ট পিওএম পূর্ব বিভাগের ৩৪০ জন সদস্য এ কার্যক্রম শুরু করেছেন। শুক্রবার রাজারবাগ পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজ আইসোলেশন সেন্টারে পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান চালানো হয়েছে। সেখানে জীবাণুমুক্তকরণ ও চিকিৎসাসেবা আগের চেয়ে জোরদার করা হয়েছে বলে জানিয়েছেন ডিএমপি সদর দফতরের যুগ্ম কমিশনার শাহ মিজান শাফিউর রহমান।

এই পুলিশ কর্মকর্তা জানান, সব কাজই সিটি কর্পোরেশনের ওপর ছেড়ে দিলে চলবে না। রাজধানীকে নিরাপদ রাখতে সবারই কম-বেশি দায়িত্ব পালন করতে হবে। সামাজিক দায়িত্বের অংশ হিসেবেই পুলিশ পরিচ্ছন্নতা কার্যক্রম শুরু করেছে। ডিএমপির প্রত্যেক থানা কম্পাউন্ড পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে নির্দেশ দেয়া হয়েছে। সে অনুযায়ী বিভিন্ন থানায় পরিচ্ছন্নতা অভিযান চলছে। শনিবার থেকে এ অভিযান আরও জোরদার করা হবে। তিনি আরও জানান, পরিচ্ছন্নতা কার্যক্রমের অংশ হিসেবে ফগার মেশিন দিয়ে জীবাণুনাশক ও অ্যান্টি মশা রাসায়নিক স্প্রে করা হচ্ছে।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত