বাসযোগ্য নগরী গড়তে বিশেষ উদ্যোগ নেয়া হবে

-ডিএসসিসি মেয়র

  যুগান্তর রিপোর্ট ০৩ জুন ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

বাসযোগ্য নগরী গড়ে নাগরিক সেবা নিশ্চিতে আইনের সুযোগ কাজে লাগিয়ে আয় বাড়াতে বিশেষ উদ্যোগ গ্রহণের ঘোষণা দিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। বলেছেন, সিটি কর্পোরেশন আইনে ২৬টি উৎস থেকে রাজস্ব আয়ের সুযোগ রাখা হয়েছে। এখন পর্যন্ত মাত্র ৯টি উৎস থেকে রাজস্ব আদায় করা হচ্ছে। এখন থেকে অন্যান্য উৎস থেকেও রাজস্ব আদায় করা হবে।

রাজধানীর ফুলবাড়িয়ার নগরভবন মিলনায়তনে ডিএসসিসির নতুন পরিষদের প্রথম সভায় বুধবার সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন। এ সময় নির্বাহী কর্মকর্তা, কাউন্সিলর ও অন্য কর্মকর্তারা সামনের সারিতে বসা ছিলেন।

ডিএসসিসি মেয়র বলেন, ঢাকাবাসীর কাছে দেয়া প্রতিশ্রুতি পূরণে কর্পোরেশনের কাউন্সিলররাই আমার পথচলার প্রধান সঙ্গী। কাউন্সিলররাই আমার নাক, কান ও চোখ। তাদের মাধ্যমেই আমি এ শহরের মূল চিত্র দেখতে পাব। আর ডিএসসিসির রন্ধ্রে রন্ধ্রে দুর্নীতি রয়েছে। এ দুর্নীতিকে আমি প্রশ্রয় দেব না এবং দুর্নীতির লেশমাত্র এ সংস্থায় রাখা হবে না।

কাউন্সিলরদের উদ্দেশ্যে ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেন, এখন থেকে কর্পোরেশনের সব কাজে কাউন্সিলরদের সম্পৃক্ত করা হবে এবং ঢাকাবাসীর কল্যাণে যা কিছু করা হবে, যেসব সিদ্ধান্ত নেয়া হবে, তা তাদেরকে সঙ্গে নিয়েই বাস্তবায়ন করা হবে। ডিএসসিসির বোর্ড সভায় অর্থ ও সংস্থাপনবিষয়ক কমিটি গঠন করা হয়। ৪২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. সেলিমকে সভাপতি করে ৯ সদস্যের এ কমিটিতে ৬ ওয়ার্ড কাউন্সিলর এবং ৩ সংরক্ষিত আসনের কাউন্সিলর থাকবেন। এ কমিটিকে নির্দিষ্ট দায়িত্ব পালনের পাশাপাশি কোনো কর্মকর্তার বিরুদ্ধে দুর্নীতিবিষয়ক বা দায়িত্ব পালনে কোনো গাফিলতির অভিযোগ পেলে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের সুপারিশ প্রদানের অনুরোধ জানান।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত