বাঘা পৌর মেয়রের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ

  রাজশাহী ব্যুরো ০৩ জুন ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

রাজশাহীর বাঘা পৌরসভার মেয়র আবদুর রাজ্জাকের বিরুদ্ধে ব্যাপক দুর্নীতির অভিযোগ উঠেছে। তার বিরুদ্ধে ভুয়া প্রকল্প দাখিল করে বিল তোলা, হাটবাজার ও পৌর মার্কেট ইজারার অর্থ লোপাট, এডিপি প্রকল্পের টাকা আত্মসাৎ, বিমান ট্রাভেল এজেন্সিতে বাকি পরিশোধ না করা, ডেঙ্গু ও চলমান করোনা সংকটে ভুয়া ভাওচার দাখিল এবং চলমান ৬ কোটি টাকা ব্যয়ে ১৬টি কাজে অনিয়মের অভিযোগ রয়েছে। এসব বিষয়ে পৌর মেয়রের বিরুদ্ধে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব, দুর্নীতি দমন কমিশন ও জেলা প্রশাসকসহ বেশ কয়েকটি দফতরে অভিযোগ করেছেন স্থানীয় সচেতন নাগরিক ফোরামের নেতা সৈকত মাহামুদসহ স্থানীয় এক ঠিকাদার।

অভিযোগে জানা গেছে, মেয়র আবদুর রাজ্জাক পৌরসভার দায়িত্ব পাওয়ার পর থেকে পৌর প্রকৌশলীর মাধ্যমে অনিয়ম ও দুর্নীতি করে চলেছেন। এসব অভিযোগের বিষয়ে পৌরসভার প্রকৌশলী শহিদুল ইসলাম বলেন, আমার বিরুদ্ধে আনীত অভিযোগ ভিত্তিহীন। এ বিষয়ে মেয়রের সঙ্গে কথা বলবেন। তিনি সব প্রশ্নের উত্তর দেবেন। তবে চলমান দু-একটি কাজে অনিয়মের অভিযোগ পাওয়ার পর তিনি ঠিকাদারকে বলে সেগুলো ঠিক করে দিয়েছেন বলে দাবি করেন। অভিযুক্ত বাঘা পৌরসভার মেয়র আবদুর রাজ্জাক বলেন, আমার বিরুদ্ধে যেসব অভিযোগ আনা হচ্ছে, তা সঠিক না। একটি মহল আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। তারাই অপপ্রচার চালাচ্ছে। আমি কোনো অনিয়ম বা দুর্নীতির সঙ্গে জড়িত না।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত