নাইট উপাধি পেলেন কুতুবউদ্দিন আহমেদ

  যুগান্তর রিপোর্ট ০৩ জুন ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) সাবেক মহাসচিব কুতুবউদ্দিন আহমেদ স্পেনের সর্বোচ্চ বেসামরিক খেতাব ‘নাইট’ উপাধি পেয়েছেন। স্পেনের রাজা তাকে এ উপাধিতে ভূষিত করেন। ১৯২৬ সালে স্পেনের রাজা অষ্টম আলফোনসো পাচ ক্যাটাগরিতে সম্মানজনক ‘অর্ডার অব সিভিল মেরিট’ খেতাবটি প্রবর্তন করেন। এরমধ্যে নাইট উপাধি একটি। কুতুবউদ্দিন আহমেদ তৃতীয় বাংলাদেশি যিনি এ খেতাব পেয়েছেন। বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু ও শিল্পী মনিরুল ইসলাম এ খেতাব পেয়েছেন।

শেলটেক ও এনভয় গ্রুপের চেয়ারম্যান প্রকৌশলী কুতুবউদ্দিন আহমেদ বিজিএমইএ ও মেট্রোপলিটন চেম্বারের সভাপতি ছিলেন। তার কর্মময় জীবনে অসামান্য কৃতিত্বের জন্য এ উপাধি পেয়েছেন। মোহামেডান স্পোর্টিং ক্লাবের ভারপ্রাপ্ত আহ্বায়ক, বাংলাদেশ ব্যাডমিন্টন ফেডারেশনের সাধারণ সম্পাদক ও সভাপতির দায়িত্ব পালন করেছেন কুতুবউদ্দিন আহমেদ। ২০০২ সালে জাতীয় ক্রীড়া পুরস্কার পান ক্রীড়াঙ্গনের এ পরিচিত মুখ।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত