টাস্কফোর্সের অভিযান

জাফলংয়ে ২ লাখ টাকা জরিমানা নৌকা জব্দ

  সিলেট ব্যুরো ০৭ জুলাই ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

সিলেটের গোয়াইনঘাট উপজেলার জাফলংয়ের প্রতিবেশ সংকটাপন্ন এলাকা (ইসিএ) থেকে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে টাস্কফোর্সের অভিযান চালানো হয়েছে। সোমবার বেলা ১১টা থেকে ২টা পর্যন্ত একটানা অভিযান চালিয়ে ১ লাখ ৯০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

গোয়াইনঘাট উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নাজমুস সাকিবের নেতৃত্বে ডাউকি নদীর উৎসস্থল জাফলংয়ের জিরো পয়েন্ট এলাকা থেকে শুরু করে নয়াবস্তি, কান্দুবস্তি ও জাফলং ব্রিজের পার্শ্ববর্তী এলাকায় এ অভিযান চালানো হয়। এ সময় অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে আবদুস সাত্তারকে ৩০ হাজার টাকা, সেলিম মিয়াকে ৩০ হাজার, হাসান মিয়াকে ৩০ হাজার ও মানিক মিয়াকে ৫০ হাজার এবং পলাশ মিত্র, বাদশা মিয়া এবং মাসুদ মিয়াকে আরও ৫০ হাজার টাকাসহ মোট ১ লাখ ৯০ হাজার টাকা জরিমানা করা হয়। পাশাপাশি ২টি নৌকা জব্দ করা হয়েছে।

অভিযানে অংশ নেন- গোয়াইনঘাট সার্কেলের জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার (এএসপি) মো. নজরুল ইসলাম, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবদুল আহাদ, সংগ্রাম বিওপি’র হাবিলদার মো. মোজাম্মেল হোসেনসহ পুলিশ ও বিজিবির সদস্যরা।

অভিযানে নেতৃত্ব দেয়া গোয়াইনঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নাজমুস সাকিব জানান, জাফলংয়ের ইসিএ জোন এলাকায় অবৈধভাবে বালু উত্তোলন করা হচ্ছে- এমন সংবাদ পেয়ে টাস্কফোর্স গঠন করে অভিযান চালানো হয়েছে। অভিযানে বালু ব্যবসার সঙ্গে জড়িত থাকায় চার ব্যক্তির কাছ থেকে এক লাখ ৪০ হাজার টাকাসহ মোট ১ লাখ ৯০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। একই সঙ্গে ২টি নৌকাও জব্দ করা হয়েছে। অবৈধ বালু উত্তোলন বন্ধে এখন থেকে নিয়মিত অভিযান পরিচালনা করা হবে।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত