বাম জোটের কর্মসূচিতে বাধা

স্বাস্থ্য মন্ত্রণালয়ের বেহাল ফুটে উঠেছে

  যুগান্তর রিপোর্ট ১০ জুলাই ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

করোনা পরিস্থিতিতে স্বাস্থ্য মন্ত্রণালয়ের বেহাল ফুটে উঠেছে বলে দাবি করেছে বাম গণতান্ত্রিক জোট। নেতারা বলেছেন, সরকার বারবার বলে আসছিল করোনা মোকাবেলায় তাদের প্রস্তুতি আছে। কিন্তু করোনা যখন সত্যিই এলো দেখা গেল আসলে তাদের কোনো প্রস্তুতিই ছিল না। বৃহস্পতিবার রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে এক মানববন্ধনে তারা এ বিষয়ে কথা বলেন।

মানববন্ধন শেষে সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয় অভিমুখে বিক্ষোভ মিছিল নিয়ে যাওয়ার চেষ্টা করে। কিন্তু পুলিশি বাধার মুখে প্রেস ক্লাব মোড়ে অবস্থান নিয়ে বিক্ষোভ সমাবেশ কর্মসূচি পালন করে বাম গণতান্ত্রিক জোট।

সমাবেশে জোটের সমন্বয়ক বজলুল রশিদ ফিরোজ স্বাস্থ্যমন্ত্রীর সমালোচনা করে বলেন, স্বাস্থ্যমন্ত্রী করোনা মোকাবেলায় জাতীয় কমিটির সভাপতি। কিন্তু তিনি জানেন না যে, কীভাবে গার্মেন্টস খুলে দেয়া হয়। তিনি সংসদে দাঁড়িয়ে বলেন, স্বাস্থ্যকর্মীরা পিপিই পরতে জানেন না। এ ব্যর্থতা তো স্বাস্থ্যমন্ত্রী হিসেবে তারই। অথচ স্বাস্থ্যমন্ত্রী এখনও বহাল তবিয়তে দায়িত্বে আছেন। তিনি বলেন, করোনা মোকাবেলায় একের পর এক কমিটি হয়েছে। ৪৩টির ওপর কমিটি হয়েছে, কিন্তু বেশিরভাগেরই কোনো কার্যক্রম নেই। কোনো কোনো কমিটির এখন পর্যন্ত একটি বৈঠকও হয়নি।

সমাজতান্ত্রিক আন্দোলনের আহ্বায়ক হামিদুল হক বলেন, শাসক শ্রেণির লুটপাটকারীরা শত শত কোটি টাকা হাতিয়ে নিচ্ছে। পিপিই দুর্নীতি হয়েছে, মাস্ক দুর্নীতি হয়েছে। মিঠুবাহিনী কোটি কোটি টাকার দুর্নীতি করেছে। সবাইকে রিমান্ডে এনে তদন্ত করতে হবে।

মানববন্ধনে ওয়ার্কার্স পার্টি, বাংলাদেশ সমাজতান্ত্রিক দল-বাসদ (মার্কসবাদী), সমাজতান্ত্রিক আন্দোলন ও কমিউনিস্ট লীগের নেতারা অংশ নেন।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত