যুগান্তরে সংবাদ প্রকাশ

মেঘনার ভাঙন পরিদর্শনে পাউবো কর্মকর্তারা

  বরিশাল ব্যুরো ও হিজলা প্রতিনিধি ১১ জুলাই ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

মেঘনার করাল গ্রাসে বিলীন বরিশালের হিজলা উপজেলার বাউশিয়া ভাঙন পরিদর্শন করেছেন পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) কর্মকর্তারা। বোর্ডের দক্ষিণাঞ্চল প্রধান প্রকৌশলী মো. হারুন অর রশিদের নেতৃত্বে একটি উচ্চপর্যায়ের টিম উপজেলার ৮নং বাউশিয়া, ৭নং ওয়ার্ড বাহেরচর, ৯নং ওয়ার্ড উত্তর বাউশিয়া, পুরাতন হিজলা বন্দর ভাঙন কবলিত এলাকা পরিদর্শন করেন। ৬ জুলাই যুগান্তরে ‘প্রমত্ত মেঘনায় তীব্র ভাঙন, আতঙ্কে হিজলাবাসী’ শিরোনামে সংবাদ প্রকাশের পর বৃহস্পতিবার বিকালে এ পরিদর্শন সম্পন্ন হল।

বর্তমানে মেঘনার বেপরোয়া ভাঙনে পড়েছে হিজলা উপজেলার বিভিন্ন অঞ্চল। পাল্লা দিয়ে ভাঙছে উপজেলা সদরসংলগ্ন ৮নং বাউশিয়া গ্রাম। হুমকিতে উপজেলা পরিষদ প্রশাসনিক ভবন। ভাঙন কবলিত ও হুমকির মুখে থাকা হিজলা উপজেলা পরিষদসংলগ্ন ৮নং বাউশিয়া গ্রামের দক্ষিণ বাউশিয়া, দক্ষিণ-পশ্চিম বাউশিয়া, মধ্য বাউশিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কাম সাইক্লোন শেল্টার পরিদর্শন করে এ টিমটি। এ সময় উপস্থিত ছিলেন- হিজলা উপজেলা পরিষদ চেয়ারম্যান বেলায়েত হোসেন ঢালী, বড়জালিয়া ইউপি চেয়ারম্যান শাহাবুদ্দিন আহম্মেদসহ ভাঙনের শিকার মানুষেরা। পানি উন্নয়ন বোর্ড দক্ষিণাঞ্চল প্রধান প্রকৌশলী মো. হারুন অর রশিদ জানান, যথা শিগগির হিজলা উপজেলা রক্ষা বঁাধের জন্য থোক বরাদ্দ থেকে জরুরিভিত্তিতে কাজ শুরু হবে। হিজলা উপজেলাকে ভাঙন থেকে রক্ষার জন্য ৫শ’ কোটি টাকার একটি প্রকল্প গ্রহণ করে অনুমোদনের জন্য পাঠানো হয়েছে। এখন যা হচ্ছে আপৎকালীন। পরে তারা পুরাতন হিজলা, উত্তর বাউশিয়া, হরিনাথপুর, আলীগঞ্জ, উলানিয়া ভাঙন কবলিত স্থানও পরিদর্শন করেন। পানি উন্নয়ন বোর্ডের পক্ষে উপস্থিত ছিলেন নির্বাহী প্রকৌশলী উজ্জ্বল কুমার সেন, উপ-সহকারী প্রকৌশলী মো. সোহেল তালুকদার, কার্য সহকারী মো. জহিরুল ইসলাম।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত