সুনামগঞ্জে শোকসভা

নুরুল ইসলাম কর্মেই বেঁচে থাকবেন

  সুনামগঞ্জ প্রতিনিধি ৩০ জুলাই ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

সুনামগঞ্জ সদর আসনের সংসদ সদস্য ও বিরোধী দলের হুইপ অ্যাডভোকেট পীর ফজলুর রহমান মিসবাহ বলেছেন, বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম একজন সফল শিল্পোদ্যোক্তা ছিলেন। তিনি ছিলেন দেশপ্রেমিক।

একদিকে জীবন বাজি রেখে দেশকে স্বাধীন করার জন্য যুদ্ধ করেছেন। পরবর্তীতে দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য শিল্প-কারখানা গড়ে তুলে লাখো মানুষের কর্মসংস্থান সৃষ্টি করেছেন। তার আকস্মিক চলে যাওয়ায় আমরা একজন দেশপ্রেমিক ও সাহসী মানুষকে অকালে হারিয়েছি। তার শূন্যস্থান সহজে পূরণ হওয়ার নয়। তবে কর্মযজ্ঞের মধ্যেই তিনি বেঁচে থাকবেন মানুষের হৃদয়ে। শিল্পপতি নুরুল ইসলামের মৃত্যুতে বুধবার সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটি কার্যালয়ে আয়োজিত শোকসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। দৈনিক যুগান্তরের জেলা প্রতিনিধি মাহবুবুর রহমান পীর ও যমুনা টেলিভিশনের জেলা প্রতিনিধি মাহমুদুর রহমান তারেক সভা সঞ্চালনা করেন।

সংসদ সদস্য বলেন, তারই স্বপ্নে দেশে গড়ে উঠেছে যমুনার একাধিক ইন্ডাস্ট্রিয়াল পার্ক। বেসরকারি খাতে কর্মসংস্থানের অন্যতম শীর্ষ প্রতিষ্ঠান এখন যমুনা গ্রুপ। দেশের অর্থনৈতিক উন্নয়নে তার ভূমিকা অনন্য। এ মহান মানুষের মৃত্যুতে জাতি একজন দেশপ্রেমিক শিল্পোদ্যোক্তাকে হারিয়েছে। তিনি দৈনিক যুগান্তর ও যমুনা টেলিভিশনকে সাহসী সাংবাদিকতার পথিকৃৎ হিসেবে দাঁড় করিয়েছেন। দুর্নীতিবাজদের চোখ রাঙানি পরোয়া না করে নিরন্তর সত্য ও ন্যায়ের পক্ষে কথা বলে যাচ্ছে দুটি গণমাধ্যম।

শোকসভায় বক্তারা বলেন, মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণের পর দেশে শিল্প বিপ্লবের স্বপ্ন নিয়ে কাজ শুরু করেন বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম। ৪০ বছরে গড়ে তোলেন ৪১টি প্রতিষ্ঠান। তিনি সৎ ও সাহসী উদ্যোক্তা ছিলেন। তার ছিল অগাধ দেশপ্রেম। অর্জিত অর্থ বিদেশে পাচার না করে দেশেই বিনিয়োগ করে মানুষের জন্য কর্মসংস্থান সৃষ্টি করেছেন। স্বপ্ন দেখতেন সমৃদ্ধ বাংলাদেশ গড়ার। এ কারণে তিনি দেশের মানুষের হৃদয়ে ঠাঁই করে নিয়েছেন।

সভায় বিশেষ অতিথি ছিলেন সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি লতিফুর রহমান রাজু, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আবুল হোসেন, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি শোয়েব চৌধুরী, সদর উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক সাজ্জাদুর রহমান সাজু, বাংলাদেশ প্রতিদিনের জেলা প্রতিনিধি মাসুম হেলাল, সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক এমরানুল হক চৌধুরী, দৈনিক সুনামগঞ্জের সময়-এর সম্পাদক সেলিম আহমদ তালুকদার প্রমুখ।

শোকসভায় প্রয়াত নরুল ইসলামের রুহের মাগফেরাত কামনা করে মোনাজাত পরিচালনা করেন মাওলানা আমিনুল হক। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সুনামগঞ্জ জেলা বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক জুয়েল মিয়া, ইউএনবি প্রতিনিধি অরুণ চক্রবর্তী, সময় টিভি প্রতিনিধি হিমাদ্রী শেখর ভদ্র, দৈনিক জালালাবাদ পত্রিকা প্রতিনিধি জসিম উদ্দিন, দৈনিক ৭১’র কথা প্রতিনিধি আহমেদ মোজতবা চৌধুরী রাজী, ডিবিসি টিভি প্রতিনিধি আমিনুল ইসলাম, বাংলা নিউজ প্রতিনিধি আশিকুর রহমান পীর, জাগো নিউজ পোর্টাল প্রতিনিধি মোশাইদ রাহাত, বৈশাখী টিভি প্রতিনিধি কর্ণ বাবু দাস, মাসুক মিয়া, দেওয়ান তসদ্দুক রাজা চৌধুরী ইমন, ফোয়াদ মণি, দিলাল আহমেদ, ব্যবসায়ী রইছুজ্জামান পীর, শহীদুজ্জামান মিশু প্রমুখ।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত