বন্যার্ত কৃষকদের পুনর্বাসন ও ক্ষতি পোষাতে প্রস্তুত

-কৃষিমন্ত্রী

  মধুপুর (টাঙ্গাইল) প্রতিনিধি ৩১ জুলাই ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

বন্যা মোকাবেলায় সব ধরনের প্রস্তুতি বিশেষ করে ক্ষতিগ্রস্ত কৃষকদের পুনর্বাসন এবং ক্ষতি পোষাতে সরকার প্রস্তুত আছে বলে মন্তব্য করেছেন কৃষিমন্ত্রী ড. আবদুর রাজ্জাক এমপি। আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য কৃষিমন্ত্রী ড. রাজ্জাক বলেন, বন্যার কারণে কেউ না খেয়ে থাকবে না। করোনার মহামারীর মধ্যেই বন্য পরিস্থিতি দিন দিন অবনতি হচ্ছে। ফলে কৃষিতে ক্ষয়ক্ষতির পরিমাণও বাড়ছে। কাজেই জরুরি ভিত্তিতে কৃষি পুনর্বাসন ও ক্ষয়ক্ষতি কমাতে সরকারের পাশাপাশি সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। তিনি দলীয় নেতাকর্মীসহ এ সময় কৃষি মন্ত্রণালয়ের সব পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীদের সতর্ক দৃষ্টি রেখে কাজ করার নির্দেশ দেন।

বৃহস্পতিবার দুপুরে টাঙ্গাইলের ধনবাড়ীতে ঈদুল আজহা উপলক্ষে অসহায় দুস্থদের মাঝে প্রধানমন্ত্রীর ঈদ উপহার ভিজিএফের চাল বিতরণ অনুষ্ঠানে রাজধানীর সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ কথা বলেন। অনুষ্ঠানে ধনবাড়ী পৌরসভাধীন ৩ হাজার ৬০০ এবং উপজেলার ১২ হাজার ৬০০ গরিব ও দুস্থ পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর ঈদ উপহার ভিজিএফের ১০ কেজি করে চাল বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন কৃষিমন্ত্রী ড. আবদুর রাজ্জাক এমপি।

ধনবাড়ী পৌরসভার মেয়র খন্দকার মঞ্জুরুল ইসলাম তপনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন ধনবাড়ী উপজেলা নির্বাহী অফিসার আরিফা সিদ্দিকা, উপজেলা আওয়ামী লীগ সভাপতি বদিউল আলম মঞ্জু, সাধারণ সম্পাদক অধ্যাপক মীর ফারুক আহমাদ ফরিদ, সহ-সভাপতি হাফিজুর রহমান শোভা, উপজেলা ভাইস চেয়ারম্যান শামছুল হুদা, মহিলা ভাইস চেয়ারম্যান জেব-উন-নাহার লিনা, আওয়ামী লীগ নেতা ইকবাল হোসেন তালুকদার, পৌর আওয়ামী লীগের সভাপতি সাখাওয়াত হোসেন, প্রেস ক্লাব সম্পাদক আনছার আলী।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত