সমালোচনা করুন তবে সুযোগ দিন আত্মপক্ষ সমর্থনের

-শ. ম. রেজাউল করিম

  বরিশাল ব্যুরো ৩১ জুলাই ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ. ম. রেজাউল করিম বলেছেন, আমি বলব আমার সমালোচনা করুন, তবে আত্মপক্ষ সমর্থনের সুযোগ দিন। অকারণে কাউকে হয়রানি বা যেটা যুক্তিসঙ্গত নয় সেটা সংবাদ মাধ্যমে যেমন প্রকাশ করা থেকে বিরত থাকা উচিত, তেমনই আবার যেটা প্রকাশ না করলে মানুষ, সমাজ ও দেশের ক্ষতি হবে সেটা অবশ্যই প্রকাশ করা উচিত। করোনাভাইরাস পরিস্থিতিতে বরিশাল বিভাগের মূল ধারার সাংবাদিকদের মধ্যে প্রধানমন্ত্রীর আর্থিক সহায়তার চেক বিতরণের সময় এ কথা বলেন মন্ত্রী। শ. ম. রেজাউল করিম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানেন ক্রাইসিসের সময় কীভাবে কাজ করতে হয়। ৭৩ বছর বয়সেও তিনি দিন-রাত কাজ করে যাচ্ছেন। গোটা জাতিকে নিয়ে এগিয়ে যেতে তিনি কখনও হতাশ হন না। তিনি তার কার্যক্রমের মধ্য দিয়ে অনন্য এক ব্যক্তি হয়ে উঠেছেন।

বৃহস্পতিবার বেলা ১১টায় বরিশাল সার্কিট হাউসের সম্মেলন কক্ষে বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্টের আয়োজনে বরিশাল সাংবাদিক ইউনিয়নের (জেইউবি) সহযোগিতায় আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী। বরিশাল সাংবাদিক ইউনিয়নের (জেইউবি) নির্বাহী সদস্য সুশান্ত ঘোষের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের নির্বাহী পরিষদের সদস্য শেখ মামুনূর রশীদ, সাংবাদিক শ্রমিক কর্মচারী ঐক্য পরিষদের সদস্য সচিব মতিউর রহমান তালুকদার।

বরিশাল সাংবাদিক ইউনিয়নের (জেইউবি) সাধারণ সম্পাদক স্বপন খন্দকারের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন শহীদ আবদুর রব সেরনিয়াবাত প্রেস ক্লাবের সভাপতি অ্যাডভোকেট মানবেন্দ্র বটব্যাল, সাবেক সভাপতি অ্যাডভোকেট এসএম ইকবাল, পিরোজপুর প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ফসিউল ইসলাম বাচ্চু, ঝালকাঠি প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আক্কাস সিকদার, বরগুনা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ফেরদৌস খান ইমন।

করোনাভাইরাস পরিস্থিতিতে সাংবাদিকদের পাশে দাঁড়ানোয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে সাংবাদিক নেতারা বলেন, ডিজিটাল ও আইসিটি আইনের কারণে সাংবাদিকরা সব সময় নিরাপত্তাহীনতায় ভোগেন। বিভিন্ন কারণে এ দুটি আইনের অপপ্রচার ও অপব্যবহার চলছে। এ ক্ষেত্রে তারা ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধন করতে সরকারের প্রতি আহ্বান জানান। অনুষ্ঠানে বরিশাল বিভাগের ৪ জেলার প্রায় ২০০ সাংবাদিকের মধ্যে সহায়তার চেক বিতরণ করা হয়।

রংপুরের ২১১ সাংবাদিককে প্রধানমন্ত্রীর সহায়তা : রংপুর ব্যুরো জানিয়েছে, করোনাকালীন পরিস্থিতিতে রংপুর বিভাগের সাংবাদিকদের মধ্যে প্রধানমন্ত্রীর আর্থিক সহায়তার চেক বিতরণ করা হয়েছে। নীলফামারী ও গাইবান্ধা জেলা ছাড়া বিভাগের ছয় জেলার ২১১ জন সাংবাদিক এই আর্থিক সহায়তা পেয়েছেন। বৃহস্পতিবার দুপুরে রংপুর জিলা স্কুল অডিটোরিয়ামে সহায়তা চেক বিতরণ করেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি।

রংপুর জেলা প্রশাসক আসিব আহসানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, রংপুর বিভাগীয় কমিশনার কেএম তরিকুল ইসলাম, রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোহাম্মদ আবদুল আলীম মাহমুদ, জেলা পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার, বিএফইউজের যুগ্ম-মহাসচিব আবদুল মজিদ, বিএফইউজের নির্বাচন কমিটির সদস্য ফারুক আহমেদ তালুকদার, জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ, মহানগর আওয়ামী লীগের সভাপতি সাফিয়ার রহমান, সাধারণ সম্পাদক বাবু তুষার কান্তি মণ্ডল, রংপুর প্রেস ক্লাব সভাপতি রশীদ বাবু, সাধারণ সম্পাদক রফিক সরকার প্রমুখ। অনুষ্ঠানে রংপুরের ৪৮, দিনাজপুরের ৫৪, পঞ্চগড়ের ৩০, কুড়িগ্রামের ৩২, লালমনিরহাটের ১৮ এবং ঠাকুরগাঁও জেলার ২৯ জন সাংবাদিককে ১০ হাজার টাকা করে আর্থিক সহায়তার চেক দেয়া হয়।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত