লাকসামে স্বজন সমাবেশ সম্মেলন

অন্যায়ের সঙ্গে আপস করে না যুগান্তর

ভারপ্রাপ্ত সম্পাদক

  কুমিল্লা ব্যুরো ২২ এপ্রিল ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

অন্যায়ের সঙ্গে আপস করে না যুগান্তর
কুমিল্লার লাকসামে স্বজন সমাবেশ সম্মেলনে যুগান্তরের ভারপ্রাপ্ত সম্পাদক জনাব সাইফুল আলমসহ অতিথিরা।

দৈনিক যুগান্তরের ভারপ্রাপ্ত সম্পাদক সাইফুল আলম বলেছেন, যুগান্তর বাংলাদেশের প্রতিবাদী মানুষের কণ্ঠস্বর। কখনও অন্যায়ের সঙ্গে আপস করে না।

দেশের গণমানুষের এ মুখপত্রটি অন্যায় ও অসত্যের বিরুদ্ধে, সাম্প্রদায়িকতা ও অবৈধ শক্তির বিরুদ্ধে সব সময়ই জোরালো এবং বলিষ্ঠ ভূমিকা রেখে আসছে।

এটা এ কারণে সম্ভব হয়েছে যে, যুগান্তর এ দেশের মাটি ও মানুষের কাছে দায়বদ্ধ। শুধু সংবাদই পরিবেশন করে না, সেই দায়বদ্ধতা থেকেই যুগান্তর বঞ্চিত মানুষের পাশে দাঁড়ায়।

নির্যাতিত মানুষের পাশে দাঁড়ায়। মানুষের কল্যাণ ও ভালো কিছু করার জন্য সব সময়ই মানুষের কাছে যায়। শনিবার কুমিল্লার লাকসাম পৌরসভার পাবলিক হলে যুগান্তর স্বজন সমাবেশ আয়োজিত সম্মেলনের উদ্বোধনের সময় তিনি এসব কথা বলেন।

সাইফুল আলম বলেন, স্বজন সমাবেশই হল যুগান্তরের অন্যতম হাতিয়ার। এ সময় স্বজনদের উদ্দেশে বলেন, আপনারাই আমাদের সৈনিক।

বাংলাদেশে স্বজন সমাবেশের যে ৩শ’ শাখা রয়েছে, এদের মেলবন্ধনের মাধ্যমেই যুগান্তর অনেক বড় শক্তিতে পরিণত হয়েছে। আমাদের এ উদ্যোগ দেশের মানুষের জন্য কাজে লাগুক।

তিনি বলেন, আমরা মুক্তিযুদ্ধের চেতনায় শানিত। মুক্তিযোদ্ধাদের এ ঋণ শোধ হওয়ার নয়। তাদের কারণে আমরা একটি দেশ পেয়েছি। স্বাধীন ভূমি পেয়েছি, একটি পতাকা পেয়েছি, আত্মস্বীকৃতি পেয়েছি। আজকে ২০১৮ সালে এসে আমরা অগ্রযাত্রার সোপানে উপনীত হয়েছি, অনাবরত আমাদের প্রয়াস, আমাদের আকাক্সক্ষা যদি আমরা তাদের জন্য কিছু করে যেতে পারি তাহলেই আমাদের জন্ম সার্থক হবে।

সম্মেলনে সভাপতিত্ব করেন দৈনিক যুগান্তরের কুমিল্লা ব্যুরোপ্রধান তাবারক উল্লাহ কায়েস।

প্রধান অতিথির বক্তব্যে স্থানীয় সংসদ সদস্য তাজুল ইসলাম বলেন, সংবাদপত্র রাষ্ট্রের একটি মৌলিক স্তম্ভ। দেশে যদি সত্যিকারের গণমাধ্যম না থাকে তাহলে রাষ্ট্র তার লক্ষ্যমাত্রায় পৌঁছতে প্রতিনিয়তই বাধার সম্মুখীন হয়। দৈনিক যুগান্তর সত্য ও সৃজনশীল সংবাদ প্রকাশের মাধ্যমে দেশে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে।

বিশেষ অতিথি স্বজন সমাবেশের বিভাগীয় প্রধান হিমেল চৌধুরী বলেন, হাঁটি হাঁটি পা পা করে স্বজন সমাবেশ আজ বহুদূর এগিয়ে গেছে। বক্তব্য রাখেন লাকসাম উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট ইউনুছ ভুঁইয়া, ভাইস চেয়ারম্যান মহব্বত আলী, পৌরসভার মেয়র অধ্যাপক আবুল খায়ের প্রমুখ।

উপস্থিত ছিলেন যুগান্তরের কুমিল্লা ব্যুরো রিপোর্টার আবুল খায়ের, বরুড়া প্রতিনিধি শাহ আলম শফি, লাকসাম প্রতিনিধি আবদুল মান্নান, মুরাদনগর প্রতিনিধি সুমন সরকার, বুড়িচং প্রতিনিধি সৌরভ মাহমুদ হারুন, দেবিদ্বার প্রতিনিধি আক্তার হোসেন, ক্যামেরা পার্সন কাজী শামীম।

এ সময় লাকসাম উপজেলা স্বজন সমাবেশের নতুন কমিটি ঘোষণা করা হয়। পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে শিল্পীরা গান পরিবেশন করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter