রোজায় নিরবচ্ছিন্ন বিদ্যুৎ থাকবে : বিদ্যুৎ প্রতিমন্ত্রী

  যুগান্তর রিপোর্ট ০৪ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

রোজায় নিরবচ্ছিন্ন বিদ্যুৎ থাকবে : বিদ্যুৎ প্রতিমন্ত্রী

আসন্ন রমজান মাসে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ পাওয়া যাবে বলে আশ্বস্ত করেছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

তিনি বলেছেন, বিদ্যুৎ এখন যথেষ্ট আছে। এ মাসে জাতীয় গ্রিডে আরও এক হাজার মেগাওয়াট বিদ্যুৎ যোগ হবে। আমি কাস্টমার খুঁজছি বিদ্যুৎ বিক্রির জন্য। বৃহস্পতিবার বিদ্যুৎ ভবনে চলতি গ্রীষ্ম মৌসুম ও আসন্ন রমজান মাসে বিদ্যুৎ সরবরাহ পরিস্থিতির সার্বিক বিষয় নিয়ে আলোচনা সভা হয়।

সেখানে বিদ্যুৎ প্রতিমন্ত্রী এ কথা বলেন। সভায় বিদ্যুৎ সংশ্লিষ্ট মন্ত্রণালয়, বিভাগ, বিতরণকারী সংস্থা, পেট্রোবাংলা, এফবিসিসিআই ও দোকান মালিক সমিতির প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

সভায় বিদ্যুৎ কেন্দ্রে গ্যাস সরবরাহ বাড়াতে ৬ ঘণ্টা সিএনজি ফিলিং স্টেশন বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। ফলে বিকাল ৫টা থেকে রাত ১১টা পর্যন্ত সিএনজি ফিলিং স্টেশনে গ্যাস পাওয়া যাবে না।

এছাড়া রোজায় দোকানপাট, বিপণিবিতান খোলা রাখার বিষয়ে বিদ্যমান বিধিবিধান অনুসরণ; পিক আওয়ারে রি-রোলিং মিল, ওয়েল্ডিং মেশিন, ওভেন, ইস্ত্রির দোকানসহ বেশি বিদ্যুৎ ব্যবহারকারী সরঞ্জাম বন্ধ রাখা; সুপার মার্কেট, পেট্রোলপাম্প, সিএনজি স্টেশনে অতিরিক্ত বাতি ব্যবহার বন্ধ রাখা; ইফতার ও সেহরির সময় শপিংমল, ডিপার্টমেন্টাল স্টোর ও বাণিজ্যিক প্রতিষ্ঠানের এসির ব্যবহার সীমিত রাখা এবং ইফতার, তারাবি ও সেহরির সময় লোডশেডিং না করার সিদ্ধান্ত নেয়া হয়।

বিতরণ কোম্পানিগুলোকে লাইন সচল রাখার নির্দেশ দিয়ে প্রতিমন্ত্রী বলেন, এ মাসের পর থেকে অবৈধ লাইন কাটা শুরু হবে। এটাতে আপনারা বাধা দেবেন না। আমাকে দিয়ে অবৈধ কাজ হবে না।

তিনি বলেন, অনেক মার্কেটের বিদ্যুতের বিল বাকি। আমার কাছে তদবির আসে। আপনারা এটা একটু দেখেন। পুরান ঢাকায় বিদ্যুতের নিরবচ্ছিন্ন সংযোগে সমস্যা হয় জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, সাবস্টেশন বসানোর জন্য গত এক বছর ধরে চেষ্টা করেও সিটি কর্পোরেশনের কাছ থেকে সহযোগিতা পাচ্ছি না।

বিদ্যুৎ সমস্যার সমাধানে একটা ইউনিক নম্বর দিয়ে কল সেন্টার করা হবে বলে জানিয়েছেন বিদ্যুৎ প্রতিমন্ত্রী বলেন, আমরা প্রি-পেইড মিটার দিচ্ছি। বিল ছাড়া বিদ্যুৎ চলবে না। সরকারি অফিস, মার্কেট এবং বাণিজ্যিক এলাকায় আগে প্রি-পেইড মিটার দেয়ারও নির্দেশ দেন।

পাশাপাশি রমজানে যাতে কেউ ষড়যন্ত্র করে বিদ্যুতের লাইন বন্ধ না রাখে সে ব্যাপারে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতি আহ্বান জানান প্রতিমন্ত্রী। সভায় বিদ্যুৎ সচিব আহমদ কায়কাউস, পেট্রোবাংলার চেয়ারম্যান আবুল মানসুর মো. ফয়জুল্লাহ, ডেসকো, ডিপিডিসির প্রতিনিধিরা সভায় উপস্থিত ছিলেন।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter