অবৈধ সম্পদের অভিযোগ

এমপি নজরুল ইসলাম বাবুকে অব্যাহতি দিয়ে অভিযোগ নথিভুক্ত

  যুগান্তর রিপোর্ট ০৪ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

অবৈধ সম্পদের অভিযোগ থেকে নারায়ণগঞ্জ-২ আসনের সরকারদলীয় এমপি নজরুল ইসলাম বাবুকে অব্যাহতি দিয়ে অভিযোগটি নথিভুক্ত করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। সম্প্রতি অনুসন্ধানকারী কর্মকর্তার আবেদনের পরিপ্রেক্ষিতে কমিশন বাবুর বিরুদ্ধে আনা অভিযোগ নথিভুক্তির মাধ্যমে নিষ্পত্তি করে বলে জানা গেছে। বাবু এর মধ্য দিয়ে দুদক থেকে দায়মুক্তি পেলেন। ২০১৬ সালের ডিসেম্বরে বাবুর বিরুদ্ধে অনুসন্ধান শুরু করেছিল দুদক। অনুসন্ধান শেষে বাবুকে অব্যাহতির সুপারিশ করে প্রতিবেদন দাখিল করেন দুদকের উপপরিচালক মো. সামসুল আলম। কিন্তু কমিশন তার সুপরিশ গ্রহণ না করে অভিযোগটি পুনরায় অনুসন্ধানের জন্য নতুন কর্মকর্তা দুদক উপপরিচালক ওয়াকিল আহমেদকে নিয়োগ দেয়। তিনি অনুসন্ধান শেষে সম্প্রতি বাবুকে অব্যাহতির সুপারিশ করে প্রতিবেদন দাখিল করলে তা গৃহীত হয়। এ ব্যাপারে জানতে চাইলে দুদকের সচিব ড. শামসুল আরেফিন যুগান্তরকে বলেন, বিষয়টি জেনে পরে তিনি এ নিয়ে কথা বলবেন।

নজরুল ইসলাম বাবু এমন সময় অব্যাহতি পেলেন, যখন দুদক বিএনপির ৮ শীর্ষ নেতার বিরুদ্ধে একযোগে একেকটি অভিযোগের অনুসন্ধানের পাশাপাশি সরকারদলীয় একাধিক এমপির বিরুদ্ধে অবৈধ সম্পদের অনুসন্ধানের অংশ হিসেবে তাদের তলব করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

দুদক সূত্র জানায়, গণমাধ্যমে প্রকাশিত অভিযোগের সূত্র ধরে নজরুল ইসলাম বাবুর বিরুদ্ধে অনুসন্ধান শুরু হয়েছিল। অভিযোগে বলা হয়েছিল, নজরুল ইসলাম বাবু ২০১৩ সালে জাতীয় সংসদ নির্বাচনের হলফনামায় ৭২ লাখ ২১ হাজার টাকা নগদ অর্থ রয়েছে বলে দাবি করেন। কিন্তু এমপি নির্বাচিত হওয়ার পর রাতারাতি বিপুল বিত্তবৈভবের মালিক হন।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.