নির্বাচনের ‘পদ্ধতি’ জনগণ নির্ধারণ করবে : খসরু

  যুগান্তর রিপোর্ট ০৫ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

নির্বাচনের ‘পদ্ধতি’ জনগণ নির্ধারণ করবে : খসরু

একাদশ সংসদ নির্বাচনের ‘পদ্ধতি’ কি হবে তা দেশের জনগণ নির্ধারণ করবে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। তিনি বলেন, দেশের ১৬ কোটি মানুষ নির্ধারণ করবে নির্বাচন কিভাবে হবে।

শুক্রবার জাতীয় প্রেস ক্লাবে এক যুব সমাবেশে তিনি এ কথা বলেন। ‘বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে অপপ্রচার এবং ষড়যন্ত্র বন্ধের দাবি’ শীর্ষক সমাবেশের আয়োজন করে বাংলাদেশ ইয়ুথ ফোরাম।

সংগঠনটির উপদেষ্টা কৃষিবিদ মেহেদী হাসান পলাশের সভাপতিত্বে বক্তব্য দেন বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট আহমদ আযম খান, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মাদ রহমাতুল্লাহ প্রমুখ।

‘নির্বাচনে আসার জন্য কাউকে জোর করব না’- আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের সমালোচনা করে খসরু আরও বলেন, ‘নির্বাচন কি কারও ছেলে ও মেয়ের বিয়ে? যে আপনি (ওবায়দুল কাদের) আমন্ত্রণ জানাবেন না ও জোর করবেন না।

নির্বাচন দেশের ১৬ কোটি মানুষের অনুষ্ঠান। এই ১৬ কোটি মানুষ নির্বাচনে যোগ দেবে। আপনারা না চাইলেও দেবে। ১৬ কোটি মানুষই নির্ধারণ করবে সেই অনুষ্ঠানটা (নির্বাচন) কিভাবে হবে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে উদ্দেশ করে তিনি বলেন, ‘আপনার (ওবায়দুল কাদের) ছেলেমেয়ের বিয়ের অনুষ্ঠানে কে আসবেন আর কে আসবেন না সেটা নির্ধারণ করতে পারেন। সুতরাং বাংলাদেশের নির্বাচন নিয়ে দয়া করে এ ধরনের মন্তব্য করবেন না।’

আসন্ন গাজীপুর ও খুলনা সিটি কর্পোরেশন নির্বাচন প্রসঙ্গে আমীর খসরু বলেন, সিটি কর্পোরেশন নির্বাচনে পরিস্থিতির অবনতি হলে তা নিয়ন্ত্রণে একটি করে শক্তিশালী ‘সমন্বয় কমিটি’ গঠন করেছে নির্বাচন কমিশন (ইসি)।

সংশ্লিষ্ট বিভাগীয় কমিশনারের নেতৃত্বে ১২ সদস্যের কমিটি গঠন করা হয়েছে। যেটুকু ভোট ডাকাতি করার বাকি রয়েছে, সেটা লুণ্ঠন করতেই এটা করা হয়েছে। এ সমন্বয় কমিটিকে এক কথায় বলা যায়- বাইরের একটি শক্তি এসে যোগ হয়েছে। এটা সংবিধান ও আইনবিরোধী।

pran
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
bestelectronics

mans-world

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.