যুক্তরাজ্যে নির্বাচনে কাউন্সিলর হলেন বিশ্বনাথের ৫ জন

ফেঞ্চুগঞ্জের তানিয়ার চমক

  বিশ্বনাথ (সিলেট) প্রতিনিধি ০৬ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

যুক্তরাজ্যে স্থানীয় সরকার নির্বাচনে কাউন্সিলর পদে নির্বাচিত হয়েছেন বাংলাদেশি বংশোদ্ভূত বিশ্বনাথের পাঁচ কৃতীসন্তান। এছাড়া ফেঞ্চুগঞ্জের সুফিয়া আলম তানিয়া কাউন্সিলর নির্বাচিত হয়ে চমক সৃষ্টি করেছেন। বৃহস্পতিবার যুক্তরাজ্যে নির্বাচনের ফলাফল প্রকাশের পর শুক্রবার বিজয়ীদের তালিকায় কাউন্সিলর হিসেবে তাদের নাম প্রকাশ পায়। তাদের মধ্যে তিনজন একাধিকবার কাউন্সিলর নির্বাচিত হয়েছেন। শুক্রবার বিকালে বিশ্বানাথে তাদের বিজয়ের খবর পৌঁছলে আনন্দমুখর পরিবেশ তৈরি হয়। এ নিয়ে ফেসবুকে চলছে অভিনন্দনের ঝড়। তাদের এ সাফল্য শুধু বিশ্বনাথ কিংবা ফেঞ্চুগঞ্জ নয়, গোটা বাংলাদেশের। বিশ্বনাথের বিজয়ী পাঁচ কাউন্সিলর হলেন- বেকটন ওয়ার্ক থেকে বিশ্বনাথের সরদারপাড়া গ্রামের মৃত আবদুল লতিফের মেয়ে আয়শা চৌধুরী (পাঁচবার নির্বাচিত), কুলডাস এলাকা থেকে খড়পাড়া গ্রামের মৃত হাজী আবদুল ওয়াহিদের ছেলে আবদুল মালিক (তিনবার নির্বাচিত), টাওয়ার হ্যামলেটস ভু থেকে ধরারাই মোল্লাবাড়ি গ্রামের আবদুল হুসাইনের ছেলে অ্যাকাউনট্যান্ট আয়াছ মিয়া (দ্বিতীযবার নির্বাচিত), লিটিল ইলফোর্ড থেকে বাহাড়া ডুবাগ গ্রামের রফিজ আলীর ছেলে ব্যারিস্টার নজির আহমদ ও ব্রগ সাউথ ওয়ার্ক থেকে নির্বাচিত হয়েছেন রজকপুর গ্রামের ইয়াকুব আলীর ছেলে সিরাজুল ইসলাম জেপি। বিজয়ের বিষয়টি নিশ্চিত করেছেন দেশের বাড়িতে বসবাসরত তাদের স্বজনরা। তবে বিজয়ীদের সংখ্যা আরও বাড়তে পারে বলে অনেকেই মনে করছেন। এ ব্যাপারে সিলেট-২ আসনের এমপি ইয়াহ্ইয়া চৌধুরী এহিয়া বলেন, তাদের এ বিজয় বাংলাদেশসহ পুরো বিশ্বে সুনাম অর্জন করেছে।

ফেঞ্চুগঞ্জের তানিয়া কাউন্সিলর নির্বাচিত : যুক্তরাজ্যের পূর্ব লন্ডনের বাঙালি অধ্যুষিত টাওয়ার হ্যামলেটসে কাউন্সিলর নির্বাচনে পপলার এলাকা থেকে কাউন্সিলর নির্বাচিত হয়েছেন বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ নাগরিক সুফিয়া আলম তানিয়া। তিনি ফেঞ্চুগঞ্জের রাজনপুর গ্রামের মরহুম আফতান মিয়ার দ্বিতীয় ছেলে মো. মুর্শেদ আলমগীরের মেয়ে। বৃহস্পতিবার যুক্তরাজ্যে স্থানীয় নির্বাচন অনুষ্ঠিত হয়। শুক্রবার ফলাফল ঘোষণা করা হয়। আইন পেশায় যুক্ত সুফিয়া আলম তানিয়া লেবার পার্টির মনোনয়ন নিয়ে নির্বাচনে অংশ নিয়ে জয়লাভ করেন। তানিয়ার বিজয়ের সংবাদ ফেঞ্চুগঞ্জের রাজনপুর গ্রামের বাড়িতে পৌঁছলে উৎসবমুখর পরিবেশ সৃষ্টি হয়। মো. মুর্শেদ আলমগীরের ৩ মেয়ে ও ১ ছেলের মধ্যে তানিয়া সবার বড়।

pran
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
bestelectronics

mans-world

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.