বরিশালে ৪ কলেজ কর্তৃপক্ষের প্রতারণায় বিপাকে শিক্ষার্থীরা

  বরিশাল ব্যুরো ২৩ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অন্তর্ভুক্ত বরিশালের ৪ কলেজ কর্তৃপক্ষের প্রতারণায় বিপাকে পড়েছেন অনার্স ১ম বর্ষের হাজারখানেক শিক্ষার্থী। আগের ভর্তি বাতিল না করে নতুন সেশনে ভর্তি হওয়ায় তাদের রেজিস্ট্রেশন কার্ড আসেনি। উল্টো জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে শিক্ষার্থীদের মাথাপিছু ১০ হাজার ৭০০ টাকা জরিমানা ধার্য করা হয়েছে।

শিক্ষার্থীদের অভিযোগ, তারা কলেজ থেকে আগের সেশনে ভর্তি বাতিল করেই পরের সেশনে ভর্তি হয়েছেন। এতে কলেজ কর্তৃপক্ষ তাদের কাছ থেকে ৪ থেকে ৫ হাজার টাকা নিয়েছে। কিন্তু কলেজ থেকে ভর্তি বাতিল করা হয়নি। এ কারণে তাদের রেজিস্ট্রেশন কার্ড আসেনি। এখন উল্টো জরিমানা করেছে জাতীয় বিশ্ববিদ্যালয়।

তবে কলেজগুলোর একাধিক কর্মকর্তা জানিয়েছেন, এই শিক্ষার্থীরা ২০১৬-১৭ সেশনে ভর্তি বাতিল না করেই ২০১৭-১৮ সেশনে ভর্তি হয়েছেন। তাদের কারোরই রেজিস্ট্রেশন কার্ড আসেনি বিশ্ববিদ্যালয় থেকে। তাই ১০ হাজার ৭০০ টাকা জরিমানা করা হয়েছে। সরকারি বরিশাল কলেজের ছাত্র তানভির হাওলাদার জানান, ২০১৬-১৭ সেশনে তিনি ইংরেজি বিভাগে সৈয়দ হাতেম আলী কলেজে অধ্যয়নরত ছিলেন। পরে ২০১৭-১৮ সেশনের বরিশাল কলেজের মার্কেটিং বিভাগে ভর্তি হওয়ার সুযোগ পাওয়ায় হাতেম আলী কলেজে ভর্তি বাতিল করেন। এ সময় কোনো ধরনের ঝামেলা হবে না এবং নানা আশ্বাস দিয়েই হাতেম আলী কলেজ প্রশাসনের পক্ষে কর্মচারী সুমন তার কাছ থেকে ২ হাজার ১০০ টাকা নেন।

পুরো ১ বছরের সব খরচ রেখে ভর্তি বাতিল করে দেয়ার বিষয়টিও নিশ্চিত করেন সুমন। কিন্তু অনার্স ১ম বর্ষ পরীক্ষার ফরম ফিলাপের সময়সূচি শুরু হলেও তার রেজিস্ট্রেশন কার্ড আসছে না। যে কারণে ফরম ফিলাপ করতে পারছেন না তিনি। তিনি বলেন, ‘আমি প্রতারণার শিকার হয়েছি। উল্টো এখন ১০ হাজার ৭০০ টাকা জরিমানা দেয়ার অপেক্ষায় আছি। শুধু আমি নই, বিএম কলেজ, সৈয়দ হাতেম আলী কলেজ, বরিশাল কলেজ ও সরকারি মহিলা কলেজের হাজার খানেক শিক্ষার্থী প্রতারণার শিকার হয়ে বিপাকে পড়েছেন।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×