জনগণের খাদেম হিসেবে কাজ করতে চান কামরান

অন্য প্রার্থীদেরও তৎপরতা শুরু * সুজন’র স্মারকলিপি

  সিলেট ব্যুরো ২৬ জুন ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

কামরান
আওয়ামী লীগের মেয়র প্রার্থী সাবেক মেয়র বদরউদ্দিন আহমদ কামরান। ফাইল ছবি

সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে দলীয় মনোনয়নপত্র সংগ্রহের পর প্রার্থীরা মাঠে নেমে পড়েছেন। আওয়ামী লীগের মেয়র প্রার্থী সাবেক মেয়র বদরউদ্দিন আহমদ কামরান কাজ শুরু করেছেন রুটিন ধরে।

বিএনপি এখনও মেয়র প্রার্থী ঘোষণা না করায় সম্ভাব্য প্রার্থীরা নিজ নিজ অনুসারীদের নিয়ে দফায় দফায় বৈঠক করছেন, মনোনয়ন পেতে ঢাকায় জোর লবিং করছেন। এ ছাড়া জামায়াত, বাসদ-সিপিবি ও ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থীরাও মাঠে তৎপরতা শুরু করেছেন।

সোমবার নগরীর ২৭ নম্বর ওয়ার্ডের মুক্তিযোদ্ধা গুলজার খানের বাড়িতে মতবিনিময় সভা করেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী বদরউদ্দিন আহমদ কামরান। এ সময় কামরান বলেন, মেয়রের দায়িত্বকে আমি আমানত হিসেবে মনে করি। জনগণের সহযোগিতায় জনগণের জন্য ‘খাদেম’ হিসেবে কাজ করতে চাই। একটি পরিকল্পিত নগরী করে দিতে চাই, যে নগরের সবাই স্বচ্ছন্দে বসবাস করবে। মেয়র নির্বাচিত হলে আধুনিক নাগরিক সুবিধা সম্বলিত সিটি কর্পোরেশন গঠন, যানজট নিরসন, সন্ত্রাস, চাঁদাবাজি, মাদকের বিস্তাররোধসহ নানা বিষয়ে কাজ করতে চাই। একটি পরিকল্পিত মাস্টারপ্লানের মাধ্যমে সমস্যা চিহ্নিত করে নির্বাচিত কাউন্সিলরদের সহযোগিতায় জনগণের যে আশা-প্রত্যাশা, তা পূরণ করার চেষ্টা করব। তিনি দলমত নির্বিশেষে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান।

পাঠানপাড়া কেন্দ্রীয় জামে মসজিদের মোতাওয়াল্লি মোজাফফর খানের সভাপতিত্বে ও ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছয়েফ খানের পরিচালনায় মতবিনিময় সভায় বক্তব্য রাখেন নিজাম উদ্দিন ইরান, গুলজার খান, বিপ্লব কান্তি দে মাধব, মুহিবুর রহমান শাহজাহান, আবদুল মান্নান, কামাল উদ্দিন আহমদ, আবদুল বাছিত রুম্মান, শমশের সিরাজ সোহেল, এমরুল হাসান, মানিক মিয়া, সেলিম আহমদ, সিরাজুল ইসলাম সিরুল, বিলাল খান, আখতার হোসেন, এমএন ইসলাম, জুয়েল আহমদ, বিলাল আহমদ, আবদুল আহাদ, আবদুস সালাম উজ্জল, আবদুস সালাম শামীম, মোস্তাক খান, আবদুস সাত্তার প্রমুখ।

এদিকে বিএনপির মনোনয়ন প্রত্যাশী সিলেট মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি হাজী আবদুল কাইয়ুম জালালী পংকী মতবিনিময় সভা করেছেন।

এতে বক্তব্য রাখেন বাংলাদেশ লেবার পার্টির সিলেট মহানগর সভাপতি মাহবুবুর রহমান খালেদ, ইসলামী ঐক্যজোট সিলেট মহানগর সভাপতি জহুরুল হক, সেক্রেটারি হাফিজ আবদুল মালিক, খেলাফত মজলিস সিলেট মহানগর সহ-সভাপতি আবদুল হান্নান তপাদার, সিলেট মহানগর জমিয়তের সহ-সভাপতি মাহমুদুল হাসান, ইসলামী ঐক্যজোট সিলেট জেলা সেক্রেটারি রফিক বিন সিকান্দর, জাগপার সিলেট মহানগর সাধারণ সম্পাদক শাহজাহান আহমদ লিটন, জাতীয় পার্টি (পার্থ) সিলেট জেলা আহ্বায়ক মোজাম্মেল হোসেন লিটন, এলডিপির সিলেট জেলা আহ্বায়ক সায়েদুর রহমান রূপা প্রমুখ।

এ সময় হাজী আবদুল কাইয়ুম জালালী পংকী বলেন, ২০ দলীয় জোটের মনোনয়ন পেলে আমি নির্বাচন করতে প্রস্তুত। তবে জোট থেকে মেয়র প্রার্থী হিসেবে অন্য কাউকে মনোনয়ন দেয়া হলে তার পক্ষেই আমরা সবাই ঐক্যবদ্ধ হয়ে কাজ করব। এদিকে সোমবার দুপুরে নির্বাচন কমিশন বরাবর স্মারকলিপি দেয় সুশাসনের জন্য নাগরিক-সুজন। স্মারকলিপি গ্রহণ করেন সিলেট সিটি কর্পোরেশন নির্বাচন রিটার্নিং অফিসার মো. আলীমুজ্জামান।

এ সময় উপস্থিত ছিলেন সুজন সিলেটের সভাপতি ফারুক মাহমুদ চৌধুরী, সহসভাপতি ইরফানুজ্জামান চৌধুরী, সম্পাদক শাহ সাহেদা আক্তার প্রমুখ। স্মারকলিপিতে সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে সুজনের কর্মপরিকল্পনা সম্পর্কে অবগত করা হয়। সুজনের কর্মসূচির মধ্যে রয়েছে- ২৯ জুন সিলেটে গোলটেবিল বৈঠক, ১১-২৮ জুলাই মেয়র ও কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতাকারী প্রার্থীদের এক মঞ্চে এনে ‘জনগণের মুখোমুখি অনুষ্ঠান’ আয়োজন, প্রার্থীদের হলফনামার ভিত্তিতে তথ্যচিত্র তৈরি করে তা প্রকাশ এবং সৎ, যোগ্য ও জনকল্যাণে নিবেদিত প্রার্থীদের নির্বাচিত করার জন্য প্রচার চালানো, মানববন্ধন ও পদযাত্রা ইত্যাদি।

ঘটনাপ্রবাহ : রাজশাহী-বরিশাল-সিলেট সিটি নির্বাচন ২০১৮

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter