বাণিজ্য মেলায় বেড়েছে ক্রেতা খুশি বিক্রেতারা

যমুনার পণ্যে বিদেশ ভ্রমণ, ১০ হাজার টাকা পর্যন্ত নগদ ছাড় ও উপহার

  যুগান্তর রিপোর্ট ১৪ জানুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

দিন যতই যাচ্ছে ক্রেতা-দর্শনার্থীদের পদচারণায় মুখরিত হয়ে উঠছে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা প্রাঙ্গণ। শীত উপেক্ষা করে রাজধানীসহ আশপাশের জেলার মানুষ শনিবার সাপ্তাহিক ছুটির দিনে মেলায় সকাল থেকে ভিড় জমাতে থাকেন। এ কারণে সন্ধ্যার পর মেলা মাঠে হাঁটাচলা করা কষ্টসাধ্য হয়ে পড়ে। এদিন বিক্রিও ভালো হয়েছে। পরিবারের প্রয়োজনীয় গৃহস্থালি সামগ্রীই বেশি বিক্রি হয়েছে। ফলে স্টল মালিক ও প্যাভিলিয়ন ইনচার্জরা উচ্ছ্বসিত ছিলেন।

সরেজমিন মেলা ঘুরে দেখা গেছে, মেলায় ভিড় ও বিক্রি দুটোই বেড়েছে। গৃহস্থালি সামগ্রী, ব্লেজার, খাদ্যপণ্য, ফার্নিচার ও প্রযুক্তি পণ্য- সব স্টল, প্যাভিলিয়নেই ছিল ক্রেতা-দর্শনার্থীদের ভিড়। এছাড়া মহিলাদের ওড়না, থ্রি-পিস, হিজাবসহ ?বস্ত্রের দোকানে ভিড় ছিল। শুক্রবারের মতোই মেলায় ভিড় ছিল। দুপুরের পর পরই পার্কিং স্পেসসহ আশপাশের স্থানগুলো আগত ক্রেতা-দর্শনার্থীদের গাড়িতে কানায় কানায় ভরে উঠে। সন্ধ্যার দিকে পার্কিং স্পেসের সংকুলান না হওয়ায় রাস্তার ওপরেও গাড়ি পার্কিং করতে দেখা গেছে। এসব কারণে আগারগাঁও, আসাদ গেট সড়কে যানজটের সৃষ্টি হয়। মেলার গেট ইজারাদার প্রতিষ্ঠান মীর ব্রাদার্সের স্বত্বাধিকারী মীর শহীদুল আলম বলেন, গত দু’দিন শীত উপেক্ষা করে মানুষ মেলায় আসছে। মেলা উপলক্ষে দেশীয় ইলেকট্রুনিক্স ব্র্যান্ডগুলো নানা ছাড় ও অফার দিচ্ছে। যমুনা ইলেকট্রুনিক্স কেনাকাটা ও প্যাভিলিয়ন পরিদর্শনে নগদ ছাড়, ভাউচার কুপন ও গিফট কুপন দিচ্ছে। শুধু প্যাভিলিয়নে প্রবেশ করলেই দর্শনার্থীদের ডিসকাউন্ট কুপন দেয়া হচ্ছে। মেলার শেষে এ ডিসকাউন্ট কুপন দেখিয়ে যমুনার শোরুম থেকে যে কোনো পণ্য কিনলে ৫ শতাংশ ছাড় পাবেন ক্রেতারা। এছাড়া একটি কিনলে আরেকটি ফ্রিজ জেতার সুযোগ রাখা হয়েছে। সারা দিন বিক্রি হওয়া ফ্রিজের ক্রেতাদের মধ্য থেকে লটারির মাধ্যমে একজনকে ফ্রিজ উপহার দেয়া হচ্ছে। প্রতিদিনই এ পুরস্কার দেয়া হচ্ছে। ফ্রিজের মডেল ভেদে সর্বোচ্চ ৮ হাজার টাকা পর্যন্ত নগদ ছাড় দেয়া হয়েছে। এর বাইরে প্রতি ১০ হাজার টাকা কেনাকাটায় ১ হাজার টাকা ক্যাশ ভাউচার দেয়া হচ্ছে। ৩১ মার্চের মধ্যে যমুনা ইলেট্রুনিক্সের যে কোনো শোরুম থেকে পণ্য কিনে ভাউচার দেখালে ওই অর্থ ছাড়ের সুবিধা পাবেন ক্রেতারা। এর বাইরে ৫৫ ইঞ্চি ৪কে এলইডি টিভিতে ১০ হাজার টাকা ছাড় দেয়া হচ্ছে। ১ ও দেড় টন এয়ারকন্ডিশনের সঙ্গে যমুনা ফ্যান এবং ২ টন এয়ারকন্ডিশনের সঙ্গে মাইক্রোওয়েভ ওভেন উপহার দেয়া হচ্ছে। এছাড়া ১৫০ সিসি জিউস ব্রান্ডের মোটরসাইকেলের সঙ্গে ঢাকা-পাতায়া বিমান টিকিট এবং সর্বোচ্চ ১০ হাজার টাকা ছাড় দেয়া হচ্ছে। বাকি মডেলেও ছাড় দেয়া হচ্ছে। এছাড়া যমুনা ফ্যানেও থাকছে নগদ ছাড়। যমুনা ইলেকট্রুনিক্সের প্যাভিলিয়ন ইনচার্জ সিরাজুল ইসলাম বলেন, ক্রেতাদের সুবিধার কথা মাথায় রেখে সাশ্রয়ী মূল্যের সর্বোচ্চ মানের পণ্য উৎপাদন করে যমুনা ইলেকট্রুনিক্স। এরই ধারাবাহিকতায় মেলায় নতুন মডেলের ২০ বছরের ওয়ারেন্টিসমৃদ্ধ ফ্রিজ আনা হয়েছে। তাছাড়া যমুনার প্রতিটি মডেলের পণ্যে নগদ ছাড় আছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter