রাজশাহী সিটি কর্পোরেশন

মেয়র লিটনের শপথ আজ

প্রতিশ্রুতির ৮২ চ্যালেঞ্জ

  রাজশাহী ব্যুরো ০৫ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

মেয়র লিটন

এএইচএম খায়রুজ্জামান লিটন ফের রাজশাহী সিটি কর্পোরেশন (রাসিক) মেয়র নির্বাচিত হয়ে শপথ নিচ্ছেন আজ। রাসিকের সপ্তম মেয়র হিসেবে গণভবনে প্রধানমন্ত্রীর কাছে শপথ পড়বেন লিটন।

আগামী দিনগুলো লিটনকে যেমন উন্নয়নের চ্যালেঞ্জ মোকাবেলা করতে হবে, তেমনি তার সামনে রাজনৈতিক চ্যালেঞ্জও কম নয়। অন্যদিকে নগরীর ৪০ কাউন্সিলর স্থানীয় সরকার মন্ত্রীর কাছে শপথ নেবেন।

৩০ জুলাই রাজশাহী সিটি কর্পোরেশনের নির্বাচনে নৌকা প্রতীকে ১ লাখ ৬৬ হাজার ভোট পেয়ে দ্বিতীয়বারের মতো মেয়র হন লিটন। আজ শপথ গ্রহণের পর কাল মেয়রের চেয়ারে বসবেন তিনি।

এদিকে এবারে যেমন বিপুল ভোটে খায়রুজ্জামান লিটন মেয়র নির্বাচিত হয়েছেন, তেমনি তার সামনে দেখা দিয়েছে ৮২ প্রতিশ্রুতির বিশাল চ্যালেঞ্জ।

আগামী ৫ বছরে ঘোষিত প্রতিশ্রুতির কতগুলো তিনি পূরণ করতে পারবেন, তা নিয়ে ইতিমধ্যেই নগরীর মানুষের মাঝে জল্পনাকল্পনা চলছে।

মেয়র লিটন নির্বাচনী প্রচারণাকালে ঘোষণা করেছেন তিনি সর্বশক্তি দিয়ে নগরবাসীকে দেয়া প্রতিশ্রুতি পূরণ করবেন। নিবিড় উন্নয়নের ফলে আগামী ৫ বছরে রাজশাহী হবে এশিয়ার সেরা একটি শহর। তিনি তা করে দেখাবেন।

নগরবাসীসহ সংশ্লিষ্টরা বলছেন, ২০০৮ সালে মেয়র নির্বাচিত হয়ে লিটন রাজশাহীতে ব্যাপক উন্নয়ন করলেও জাতীয় রাজনৈতিক ইস্যুতে তিনি ২০১৩ সালে প্রতিদ্বন্দ্বী বিএনপির মেয়র প্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুলের কাছে বিপুল ভোটে হেরে যান।

২০১৩ সালে লিটনের পরাজয়ের পেছনে যেসব কারণ ছিল এবার তিনি সেগুলোকে সযত্নে ও সতর্কতার সঙ্গে এড়িয়ে চলবেন বলে সংশ্লিষ্টরা মনে করছেন। ফলে এবার লিটনের মেয়র পদে আসীন হওয়াকে ভিন্নভাবে মূল্যায়ন করছেন নগরবাসী। এক বা একাধিক বলয় লিটনকে চারদিক থেকে ঘিরে থাকায় তিনি ২০১৩ সালে জনরায় থেকে বঞ্চিত হন।

লিটন এবার সেসব স্পর্শকাতর ইস্যু এড়ানোর অংশ হিসেবে নির্বাচনী প্রচারণাকালে একাই মাঠে ছিলেন। ত্র“টিযুক্ত নেতাদেরও তিনি সঙ্গে নেননি। লিটনের সাফল্য এখানেই ধরা দিয়েছে ২০১৮ সালের ৩০ জুলাইয়ের নির্বাচনে। মেয়র লিটন বলেন, বর্তমান সরকার উন্নয়নের সরকার।

নির্বাচতি হওয়ার পরপরই তিনি প্রধানমন্ত্রী ও দলীয় সভানেত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করেছেন। সেখানে রাজশাহীবাসীকে দেয়া নানা প্রতিশ্রুতির কথা প্রধানমন্ত্রীকে জানান লিটন।

পরে প্রধানমন্ত্রী সবক্ষেত্রে রাজশাহীর উন্নয়নে সর্বাÍক সহায়তার আশ্বাস দেন। আগামী ৫ বছরে রাজশাহীকে এশিয়ার সেরা শহরে পরিণত করার আশাবাদ জানান লিটন।

ঘটনাপ্রবাহ : রাজশাহী-বরিশাল-সিলেট সিটি নির্বাচন ২০১৮

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter